Ameen Qudir

Published:
2019-03-04 09:16:13 BdST

ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে: বিএসএমএমইউ থেকে সর্বশেষ


 
ডেস্ক
_________________

অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা উন্নতির দিকে।

সোমবার ৪ মার্চ সকালে মিডিয়াকে বিষয়টি জানিয়েছেন বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. আব্দুল্লাহ আল হারুন। বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াও বলেছেন, কাদের ভালো আছেন।

হারুন বলেন, তার অবস্থা একটু উন্নতির দিকে। আউটপুট ভালো, প্রেসারও ভালো।

ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে দুপুর ১টার দিকে ব্রিফিং করে বিস্তারিত জানাবো। তবে তিনি ভালো আছেন।

৩ মার্চ রাতেও সংবাদ সম্মেলনে ডা. কনক কান্তি বলেছিলেন- ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তিনি হাত-পা নাড়ছেন, প্রস্রাব হচ্ছে, যেটা দুপুরের দিকে একেবারে বন্ধ হয়ে গিয়েছিল। তার অবস্থা এখন উন্নতির দিকে।

এছাড়া উন্নত চিকিৎসার জন্য প্রথমে তাকে সিঙ্গাপুর নেওয়ার চিন্তা করা হলেও পরে সেখান থেকেই ঢাকায় আসা মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে তাকে আপাতত সিঙ্গাপুর না নেওয়ার সিদ্ধান্ত হয়।
উপাচার্য কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের বলেন, ‘সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গে যে চার সদস্যের দল এসেছে তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছেন। তারাসহ এখানকার চিকিৎসকরা মিলে সিদ্ধান্ত নিয়েছেন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে নেওয়া যাবে না। কারণ এয়ার অ্যাম্বুলেন্সে আইসিইউ'র সুবিধা নেই। আর তার যে পরিস্থিতি সে অনুসারে আগের চেয়ে উন্নতি হলেও আইসিইউ সেবা ছাড়া পরিবহন করানো বা আইসিইউ ছাড়া রাখা যাবে না। সেটা অনেক ঝুঁকিপূর্ণ হবে। অবস্থার আরো উন্নতি হলে তখন এয়ার অ্যাম্বুলেন্সে পরিবহন করানো যাবে। এখন এখানেই নিবিড় পর্যবেক্ষণে থাকবেন।’

এসময় তিনি আবারো হাসপাতালের সামনে ভিড় না করার নির্দেশ দেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়