Ameen Qudir

Published:
2019-03-03 16:39:37 BdST

সর্বশেষ আপডেট::ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল হলে বিদেশ নেয়া হবে



ডেস্ক
_____________________

বিএসএমএমইউ চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন ওবায়দুল কাদের।
তাকে দেশের বাইরে নেয়ার মতো অবস্থা আপাতত: নেই বলে জানিয়েছেন তার তত্ত্বাবধানে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল বোর্ড। অবস্থা স্থিতিশীল হলে তাকে বিদেশ নেয়া যেতে পারে।

মেডিক্যাল বোর্ড আরও জানান: ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল নয়।

রোববার দুপুর দেড়টার দিকে ওবায়দুল কাদেরের বর্তমান শারীরিক অবস্থা এবং চিকিৎসা বিষয়ে পরবর্তী করণীয় নিয়ে দফায় দফায় আলোচনা শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান বিএসএমএমইউ’র কার্ডিয়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান। তার নেতৃত্বেই মেডিক্যাল টিমটি আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সার্বক্ষণিক দেখভাল করছেন।

 

ব্রিফিংয়ে ডা. সৈয়দ আলী আহসান বলেন, হৃদপিণ্ডে রিং বা করোনারি স্ট্যান্ট পরানোর পর কিছুটা ভালো হলেও বর্তমানে ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমাগত উন্নতি-অবন‌তি হ‌চ্ছে।


এর আগে সকালে বিএসএমএমইউ’র উপাচার্য কনক কান্তি বড়ুয়া এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, ওবায়দুল কাদেরের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। রক্তচাপসহ অন্যান্য সবদিকে অবস্থা উন্নতির পথে। তবে শ্বাষকষ্ট থাকায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা তার অবস্থা পর্যবেক্ষণে রাখা হবে।

শনিবার ভোররাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে রোববার সকাল পৌনে আটটার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে বিএসএমএমইউ’র কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র, আইসিইউ’তে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

চিকিৎসকদের পরামর্শে ওবায়দুল কাদেরকে প্রয়োজনে যেকোনো সময় এয়ার অ্যাম্বুলেন্সে দেশের বাইরে নেয়ার প্রস্তুতি আছেবলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া কেউ আইসিইউ’র ভেতরে প্রবেশ করতে পারবে না বলে জানানো হয়েছে। কেউ অনুভূতি জানাতে চাইলে বাইরে রাখা খাতায় লিখে তা প্রকাশের জন্য অনুরোধ করা হয়েছে। সাধারণ রোগীদের কথা ভেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়