Ameen Qudir

Published:
2019-02-17 23:45:45 BdST

বিএসএমএমইউর ব্যাঙ্ক কাউন্টারে রোগীর সঙ্গে দুর্ব্যবহার: সে খবর কি রাখছে কর্তৃপক্ষ!



ডেস্ক, ঢাকা
_____________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়: বিএসএমএমইউর হাসপাতালে প্রতিদিন হাজার হাজার রোগীর ভিড়। সামলাতে হয় অনেক কষ্টে। ডাক্তাররা প্রানান্ত। কিন্তু ব্যংক কাউন্টারে কি হচ্ছে , সে খবর কি বিএসএমএমইউ রাখছেন। সেখানে রোগীর সঙ্গে হচ্ছে দূর্ব্যবহার। দিন শেষে সেসব খারাপ ব্যবহারও জমা হচ্ছে বিএসএমএমইউর ঘাড়ে। তেমনই প্রামাণ্য অভিজ্ঞতা জানাচ্ছেন বিএসএমএমইউর রক্তরোগ বিভাগের রেসিডেন্ট ও খ্যাতনামা সঙ্গীত শিল্পী ডা. গুলজার হোসেন উজ্জ্বল।

তিনি জানান,
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এসেছিলাম দাপ্তরিক কিছু কাজ সারতে। এক পরিচিতর সাথে দেখা। সার্জারি আউটডোর বিভাগের নিচতলায় পরিচিত রোগীকে সাহায্য করতে গিয়েছিলাম। সাধারণ পোশাকে ছিলাম। ব্যাংক কাউন্টারে কর্মরতদের যে দুর্ব্যাবহারের নমুনা দেখলাম তাতে কিছুটা আঁচ করতে পারলাম কেন লোকে হাসপাতাল ভাংচুর করে৷

কোন কথা সোজা করে বলেনা। আপনি কোন ভুল করলে সে আপনাকে নিয়ে খেলতে শুরু করবে। কোন কাউন্টারে সমাধান পাবেন কিছুই বলবেনা। চাহনি দেখলে মনে হয় তার দুয়ারে ভিখিরী এসেছে। এমন নয় যে বিশাল লাইন ছিল।

আমি একবারের জন্যও পরিচয় দেইনি। ওদের অসহযোগিতা কতটা ভয়াবহ হতে পারে তার নমুনা দেখলাম। এসব দূর করতে না পারলে রোগীদের সব ক্রোধ গিয়ে ডাক্তারদের উপরই পড়বে।

বিশ্বমানের চিকিৎসা দিলেও রোগীদের মনে হবে " সেবা পেলাম না"।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়