Ameen Qudir

Published:
2018-04-12 22:09:15 BdST

সুরের ধারা ও শ্রীকান্ত আচার্য



মেজর ডা. খোশরোজ সামাদ
_______________________________

সুরের ধারার ২৫ বছর পূর্তি হল।একটি গানের সংঘটনকে দুই যুগ টিকিয়ে রাখা প্রকৃতই এক বিশাল কর্মযজ্ঞ। এই দীর্ঘ সময়ে সুরের ধারায় মিশেছে মেধা মনন আর বিশাল অভিজ্ঞতার ভান্ডার। তৈরী করেছে দেশ বরেণ্য অসংখ্য শিল্পী।কলিম শরাফীর মত পর্বত সমান উঁচু ব্যক্তিত্ব এই সংগঠনটির বীজ বুনে ছিলেন।সেই ধারাকে বহমান রেখেছেন দক্ষ সংগঠক রেজওয়ানা চৌধুরী বন্যা।

২।উদ্বোধনী অনুষ্ঠান ছিল বর্ণাঢ্য, প্রাণবন্ত। বংগবন্ধু সন্মেলন কেন্দ্রকে সাজানো হয়েছিল নিপুণ সাজে।অতিথি শিল্পী হিসেবে গাইলেন শ্রীকান্ত আচার্য।তাঁর ভরাট কন্ঠ, অপরুপ গায়কী, প্রমিত উচ্চারণ, সুর ও বানী নিয়ে খেলা করবার অমিয় শক্তি দর্শকরা মুগ্ধ হয়ে শুনলেন।

৩।মঞ্চ ছিল শাশ্বত বাংলার ঐতিহ্যের আদলে গড়া।মনোরম শব্দ নিয়ন্ত্রণ কানকে যেমন তৃপ্তি দিয়েছে স্নিগ্ধ আলোকসম্পাত চোখকেও প্রশান্তি দিয়েছে। আধুনিক বাদ্য যন্ত্রের সাথে সনাতনী বাজনা আর শিল্পীদের কন্ঠের সুষম মিশেলে মঞ্চে মোহনীয় পরিবেশ সৃষ্টি হয়েছিল।

৪।পরপর ৪ দিন টানা অনুষ্ঠানের প্রথম দিনের আনন্দ পুরোমাত্রায় উপভোগ করলাম।পরিবেশনা শেষে জীবন্ত কিংবদন্তি শ্রীকান্ত আচার্য' র সাথে ক্যামেরা বন্দী হওয়ার সৌভাগ্য মণি কাঞ্চন হিসেবে আমার স্মৃতির পাতায় যোগ হয়ে রইল।
_____________________________
মেজর ডা. খোশরোজ সামাদ ।

আর্মড ফোরসেস ফুড এন্ড ড্রাগ ল্যাবরেটরির উপ অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছেন।

এর আগে ছিলেন আর্মড ফোরসেস মেডিকেল কলেজএ ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছিলেন।

আপনার মতামত দিন:


বিনোদন এর জনপ্রিয়