Ameen Qudir

Published:
2017-03-06 22:37:20 BdST

শাস্তি বাতিলে আদেশ না পেলে অটল ইন্টার্নরা : প্রত্যাহারের আশ্বাস মন্ত্রীর


 


আহির ফা হিয়ান বুবকা
_________________________


ইনটার্ন ডাক্তারদের তীব্র আন্দোলনের মুখে পিছু হটছে স্বাস্থ্য মন্ত্রক। মিডিয়ায় খবর ছড়িয়ে পড়েছে, শাস্তি তুলে নিয়েছে মন্ত্রক। অনলাইনে গুজব ছড়ানো হয়, স্বাস্থ‌্যমন্ত্রী শাস্তি মওকুফের আশ্বাস দেওয়ার পর গত পাঁচ দিন ধরে চালিয়ে আসা কর্মবিরতির কর্মসূচি প্রত‌্যাহার করে নিয়েছেন শিক্ষানবিশ চিকিৎসকরা।

কিন্তু বাস্তব পরিস্থিতি ভিন্ন। মন্ত্রীর কথা বিশ্বাস করছে না সাধারণ ইন্টার্নরা। এটা কোন চালবাজি কিনা , সেটার নিয়ে সৃষ্টি হয়েছে সংশয়। তাদের সাফ কথা, মন্ত্রক থেকে আদেশ জারি না হলে আশ্বাসে কাজ হবে না।

যেভাবে ডাক্তারদের তীব্র অপমান করে শাস্তি দেয়া হয়েছিল আদেশের বাগাড়ম্বর করে, সেভাবেই আদেশ দিয়ে খত দিয়ে তা বাতিল করতে হবে। মানতে হবে ডাক্তার নিরাপত্তা সহ অন্যসব দাবি।



ওদিকে
সোমবার ঢাকার ধানমন্ডিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকদের প্রতিনিধিদের এক বৈঠকে এই শাস্তি প্রত্যাহারের সিদ্ধান্ত হয় বলে মিডিয়াকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী জানান।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ইকবাল আর্সলান, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং ইন্টার্ন চিকিৎসক পরিষদের নেতারা উপস্থিত ছিলেন এ বৈঠকে।

পরীক্ষিৎ চৌধুরী বলেন, “ইন্টার্ন চিকিৎসকরা প্রতিশ্রুতি দিয়েছেন, ভবিষ‌্যতে আর এ ধরনের ঘটনা ঘটবে না। তারা সাজা মওকুফের আবেদন করলে মন্ত্রী বলেছেন, ‘তারা আমার সন্তানের মত’। তিনি শাস্তি তুলে নেওয়ার আশ্বাস দিয়েছেন এবং দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার নির্দেশ দিয়েছেন।”

________________________

 

অাহির ফাহিয়ান বুবকা ।
নির্বাহী সম্পাদক, ডাক্তার প্রতিদিন।

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়