Ameen Qudir

Published:
2018-12-31 19:22:39 BdST

জয়ী বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক এমপি নির্বাচিত



ডেস্ক
___________________

বাংলাদেশের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক সাংসদ নির্বাচিত হয়েছেন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটে ১৫ ডাক্তার সাংসদ পেল দেশ। আওয়ামী লীগ থেকে ১৪ জন। একজন জাতীয় পার্টির সাংসদ।

চাঁদপুর -৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি।

এ নির্বাচনে অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক (সাতক্ষীরা-৩) তিনলাখ চারহাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এর আগেও নির্বাচিত হয়ে তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। মানিকগঞ্জ ৩ থেকে এমপি হলেন বর্তমান সরকারের স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন।

অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না সিরাজগঞ্জ-২ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন। গত নির্বাচনেও তিনি ক্ষমতাসীন দল থেকে এমপি নির্বাচিত হন। এছাড়া পিরোজপুর ৩ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী(মহাজোট) ডা. রুস্তম আলী ফরাজী এমপি নির্বাচিত হয়েছেন।

 

সাবেক ডা.শিক্ষামন্ত্রী প্রয়াত এ এইচ এস কে সাদেকের স্ত্রী ডা.ইসমাত আরা সাদেক   নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।
ডা. আনোয়ারুল আশরাফ খান (নরসিংদী-২)। তিনিও সাবেক সাংসদ এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি। ডা. আফসারুল আমিন (চট্টগ্রাম-১০)। তিনি আওয়ামী লীগ থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী। অধ্যাপক ডা. মনসুর রহমান (রাজশাহী-৫) নির্বাচিত হন । জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক তিনি। এবারই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আবদুল আজিজ সিরাজগঞ্জ-৩ থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

ডা. মো. মুরাদ হাসান জামালপুর-৪ আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন। তিনিও সাবেক সাংসদ। বর্তমানে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক। ডা. ইউনুস আলী সরকার (গাইবান্ধা-৩)। তিনি ২০১৪ সালের নির্বাচনে সাংসদ নির্বাচিত হন।
সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. এনামুর রহমান জাতীয় সংসদের নির্বাচিত সদস্য।

ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল (চাঁপাইনবাবগঞ্জ -১)। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তিনি।

এবং সাবেক সেনা কর্মকর্তা মেজর জেনারেল অব.অধ্যাপক ডা. নাসির উদ্দিন যশোর-২ থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন।

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়