Ameen Qudir

Published:
2017-02-04 19:39:26 BdST

সকল ডাক্তারের হাত কেটে দিল ওরা :ডিরেক্টর বললেন, তোমরা ঝামেলা কর কেন


 

মারুফ রায়হান খান , ইন্টার্ন চিকিৎসক

_______________________________
ঢাকা মেডিকেলের ইন্টার্ন বন্ধু ফারহানা আফরিন কাঁকন এর আহত হাতটি দেখুন । আপনার সিরিয়াস বাচ্চাকেই তারা চিকিৎসা দিচ্ছিলেন। আপনারা ১০-১৫ জন একত্রে ভিড় করছিলেন। সিরিয়াস রোগী ম্যানেজ করার জন্যে আশেপাশে জনসমাগম যতো কম হবে, লোকজন যতো ভিড় কম করবে ততোই তো ভালো।

কিন্তু বুঝলেন না আপনারা। দুজন নারীর গায়ে আপনারা হাত তুললেন। জানালার ধারালো কাঁচ দিয়ে হাত কেটে দিলেন। একটুও কি লজ্জা করলো না! একটুও কি পৌরুষে আঘাত হানলো না!

এ হাত শুধু কাঁকনের হাত না এখন, শুধু শর্মিষ্ঠা আপুর হাত না--বাংলাদেশের সমস্ত চিকিৎসকের হাত। এ দায় অপরাধীদের নিতে হবে। এ দায় চিকিৎসকদের নিরাপত্তা দিতে ব্যর্থ রাষ্ট্রযন্ত্র আর সংশ্লিষ্ট প্রশাসনকে নিতে হবে।


এ বিষয়ে সামান্থা রহমান জানান,

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০৫ নাম্বার ওয়ার্ডে Intussusception এর এক পেশেন্টের ম্যানেজমেন্ট করছিল ইন্টার্ন ফারহানা আফরিন এবং সিএ শর্মিষ্ঠা আপু। পেশেন্ট পার্টির ১০-১৫ জন পুরুষ ভিড় করছিল পেশেন্টের চারপাশে।

শর্মিষ্ঠা আপু পেশেন্ট পার্টিকে বের হতে বললে তারা ক্ষীপ্ত হয়ে শর্মিষ্ঠা আপুকে লাঞ্চিত করে। ফারহানা আফরিন বাধা দিতে আসলে তাকে জানালার কাঁচ ভেঙ্গে Stab করে কয়েকজন নওজোয়ান!

ডিরেক্টর স্যারকে ফোন দিলে উনি বলেন, তোমরা ঝামেলা কর কেন? এরপর ফোন করে উনাকে আর পাওয়া যায়নি! পরে উনি না এসে পুলিশ পাঠিয়েছিলেন দুজন।

ঘটনার সুষ্ঠ বিচার এবং উপযুক্ত কাজের পরিবেশ রক্ষার দাবীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইচিপ এবং সর্বস্তরের চিকিৎসক ইমার্জেন্সী সেবা বন্ধ রেখেছে রাত ৯.৩০ থেকে!

___________________________

মারুফ রায়হান খান , ইন্টার্ন চিকিৎসক

 

 

Director of Workshop at Bangladesh International Conference for BioMedical Students & Young Doctors
Intern Doctor at Enam Medical College & Hospital
Chief Editor Of Publications Department at Asian Medical Students' Association-Bangladesh

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়