Ameen Qudir

Published:
2018-05-04 01:35:30 BdST

হাইকোর্টের রায় অগ্রাহ্য করে চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তাহীনতা নিয়ে চুপ মন্ত্রণালয়


 


ডা. শেখ বাহারুল আলম
______________________

প্রফেসর ডাঃ সানাউল হক বিভাগীয় প্রধান শিশু বিভাগ, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল নিজ চেম্বারে রোগীর আত্মীয় দ্বারা লাঞ্ছিত হয়ে চিকিৎসকদের প্রতি হিংস্রতার ঘটনার তালিকায় শীর্ষে অবস্থান করছেন। মুমূর্ষু রোগীকে দ্রুত হাসপাতালে রেফার্ড করার অপরাধে রোগীর স্বজন কর্তৃক ২৬ এপ্রিল ২০১৮ খ্রীঃ তারিখে নিজ চেম্বারে তিনি প্রহৃত হন।
অধ্যাপক ডাঃ সানাউল হক সকলের কাছে সমাদৃত একজন আদর্শবান চিকিৎসক ও শিক্ষক । তিনি শুধু চিকিৎসকই নন একজন ভালো মানুষও বটে, অথচ শারীরিক লাঞ্ছনা থেকে রক্ষা পেলেন না।

 কোর্টের রায় অগ্রাহ্য । এই রায়ে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছিল। ফাইল ছবি।


চিকিৎসকরা পেশাজীবীদের মধ্যে মেধাসম্পন্ন সম্প্রদায়। তাদের শারীরিক লাঞ্ছিত হওয়ার খতিয়ান- এপ্রিল মাসের প্রথম সপ্তাহে নাটোরের সিংড়া হতে শুরু আর শেষ হল রাজশাহীর অধ্যাপক ডাঃ সানাউল হক-কে দিয়ে ।মাঝপথে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক এবং পরে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের গর্ভবতী নারী চিকিৎসক। হয়ত আরও কোন হাসপাতালে চিকিৎসক লাঞ্ছনার শিকার হবেন ।
এ হিংস্রতার শেষ নাই, রাষ্ট্র ও তার রাজনীতি নীরব দর্শক। চিকিৎসকদের সংগঠনসমুহ “নখদন্তহীন ব্যাঘ্র” সাত চড়েও ‘রা’ করে না। চিকিৎসকদের নিরাপত্তায় রাষ্ট্রের প্রতি হাইকোর্টের নির্দেশও অমান্য ও উপেক্ষিত হচ্ছে।
সকল বিএমএ শাখা ও চিকিৎসকদের উল্লেখিত বিষয়ে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি ।
__________________________

ডা. শেখ বাহারুল আলম । সুলেখক। সভাপতি
বিএমএ, খুলনা জেলা শাখা

 

 

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়