Ameen Qudir

Published:
2017-12-06 22:13:38 BdST

বঙ্গবন্ধু কি আমলাদেশ চেয়েছিলেন না বাংলাদেশ চেয়েছিলেন


ডা. কবির জুয়েল
___________________________________

যারা আইন জানেনা,তাদের দায়িত্বে কোন যুক্তিতে "আইনের প্রয়োগকরণ"!!

রাষ্ট্র যন্ত্রে প্রশাসক বলে কোন পদ নেই, বিশ্বের কোথাও এমন ভাবে নির্বিঘ্নে ত্বরিৎ আইন প্রনয়ণের ভার নির্বাহী বিভাগ কে দেয়া
হয়নি । DC, ADC,UNO-রা আইনের বিষয়ে 'ক-অক্ষর গো-মাংশ' হয়েও ইদানীং নব্য আইন প্রণেতা হয়ে উঠছে ? ক্রমাগত মোবাইল কোর্ট এর যথেচ্ছাচার ওদের আরো স্বৈরাচারী
করে তুলছে ।

এখন সময় এসেছে মোবাইল কোর্ট কেবল 'জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট'-এর পরিচালনাধীন থাকবে, ব্যাক্তিগত স্বার্থে নজীর বিহীনভাবে রাষ্ট্রিয় ক্ষমতার ভয়ানক অপব্যবহার রোধে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পরিবর্তে Absolutely Judicial Magistrate দিয়ে ভ্রাম্যমাণ (Mobile) আদালত (Court) পরিচালনায় সুপ্রিম কোর্টের দেয়া রায়ের স্থগিতাদেশ অচিরেই প্রত্যাহার করা হোক, এতেই জন মনে স্বস্তি ফিরে আসবে ।


চাই নিজ পেশা ভিত্তিক মন্ত্রনালয়। নিজ পেশা ভিত্তিক মন্ত্রণালয় করার আন্দোলন এর প্রথম ধাপ হলো ওদের কাছ থেকে ' মোবাইল কোর্ট ' এর অপশন সরিয়ে নেয়া । সাধারণ মানুষজনকে হয়রানী থেকে বাঁচাতে এর বিকল্প নেই, লক্ষীপুরে ডা.সালাউদ্দিন -কে জেলে নেবার পেছনে DC -এর প্রত্যক্ষ ভূমিকা রয়েছে, কেন DC -কে OSD করা হলোনা ?


এসব প্রশ্নের জবাব চাই।
বঙ্গবন্ধু কি আমলাদেশ চেয়েছিলেন না বাংলাদেশ চেয়েছিলেন । তিনি তো এই বাংলাদেশ চান নি। যে বাংলাদেশ আমলানির্ভর হবে। তিনি পরিস্কারভাবে আমলানির্ভর প্রশাসনের বিরুদ্ধে বলতেনও।
বঙ্গবন্ধুর কথার বাস্তবায়ন চাই। আমলাদেশ চাই না। জনগনের দেশ চাই। সকল পেশার মর্যাদা চাই।


_____________________________________

লেখক ডা. কবীর জুয়েল । সুলেখক। মনোরোগ বিশেষজ্ঞ। Visiting Associate prof of AIMST, KEDAH, MALAYSIA & Former Consultant Psychiatrist in Al- Jouf Medical University under Ministry of Health, Kingdom of Saudi Arabiia।

 

 

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়