Ameen Qudir

Published:
2017-03-24 15:13:56 BdST

বিএমএ সভায় চিকিৎসা সেবা আইন প্রত্যাখ্যান করলেন তৃনমূল নেতারা


 

 


ডাক্তার প্রতিদিন

__________________


সকল জেলা বিএমএ’র সভাপতি ও সেক্রেটারী দের উপস্থিতিতে সকল জেলা শাখা বিএমএ নেতারা প্রস্তাবিত চিকিৎসা সেবা আইন ২০১৬ স্পষ্ট ও জোরালোভাবে প্রত্যাখ্যান করেছেন বলে জানা গেছে ।

মিটিংএ উপস্থিত নেতারা জানান,

মিটিংয়ে সকল জেলা বিএমএ’র সভাপতি ও সেক্রেটারীর উপস্থিতিতে সকল বিএমএ শাখা চিকিৎসা সেবা আইন ২০১৬ কে একবাক্যে প্রত্যাখ্যান করেছে।

 

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ)র

প্রচার ও জনসংযোগ সম্পাদক
ডা. মোঃ মাহবুবুর রহমান বাবু এক বিজ্ঞপ্তিতে জানান,

 

 


“ ২৩ মার্চ ২০১৭ খ্রিঃ তারিখ বৃহস্পতিবার দুপুর ১২:৩০ টায় তোপখানাস্থ বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন তার সকল সাংগঠনিক শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রণীত খসড়া “চিকিৎসা সেবা আইন-২০১৬” নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে। সারাদেশ থেকে আগত চিকিৎসক প্রতিনিধিবৃন্দ তাদের দীর্ঘ আলোচনায় খসড়া আইন নিয়ে বিস্তারিত আলোচনা করে তাদের মতামত প্রদান করেছেন। বিএমএ তাদের ঐ ধারাবাহিক আলেচনায় দ্রæততম সময়ে কেন্দ্রীয় কাউন্সিল সভায় বিষয়টি উপস্থাপন করবে।

উল্লেখ্য যে, চিকিৎসকদের বিভিন্ন বিষয় ভিত্তিক সোসাইটির সাথে বিগত ১৪-০২-২০১৭ খ্রিঃ তারিখে বিএমএ একই বিষয়ে একটি মতবিনিময় সভা করেছিল।”

অন্যদিকে

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন

সেন্ট্রাল কাউন্সিলর(ঢাকা মহানগর)


ডা:মেহেদী হাসান বিপ্লবের এক বক্তব্যে জানা যায়

২৩ মার্চ সকল জেলা বিএমএ’র সভাপতি ও সেক্রেটারী দের উপস্থিতিতে সকল জেলা শাখা বিএমএ চিকিৎসা সেবা আইন ২০১৬ স্পষ্ট ও জোরালোভাবে প্রত্যাখ্যান করেছে ।

মিটিংয়ে সকল জেলা বিএমএ’র সভাপতি ও সেক্রেটারীর উপস্থিতিতে সকল বিএমএ শাখা চিকিৎসা সেবা আইন ২০১৬ কে একবাক্যে প্রত্যাখ্যান করেছে।
কেন্দ্রীয় নেতাদের মাঝে ভিসি ডা:কামরুল হাসান খান স্যার, ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. বদিউজ্জামান ডাবলু ভাই,ডা. শারফুদ্দীন স্যার জোরালো বক্তব্য রেখেছেন এ আইন বাতিলের পক্ষে।
একটি জেলা শাখা বিএমএ’র এক প্রশ্নের জবাবে বিএসএমএমইউ এর প্রোভিসি ডা. শারফুদ্দীন আহমেদ স্যার তার বক্তব্যে বগুড়া মেডিকেলের ইন্টার্ণ এর ঘটনায় তার তদন্ত রিপোর্ট পরিবর্তন করা হয়েছে বলে জানান।তিনি দেশের বাইরে ছিলেন বলে তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানাতে পারেননি বলেছেন। তার সুপারিশকৃত রিপোর্টে শুধুমাত্র সতর্ক করার কথা বলা হয়েছিলো এবং সে রিপোর্টের কপি তার কাছে আছে এবং যে কেউ চাইলে তিনি দেখাবেন বলেছেন।

পেশাজীবীদের অধিকার আদায়ের আন্দোলনের অবিসংবাদিত নেতা বিএমএ’র সহ-সভাপতি(খুলনা) ডা. শেখ বাহারুল আলম এ আইনকে দৃঢ কন্ঠে প্রত্যাখ্যান করার পাশাপাশি কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিৎ করার বিষয়ে পদক্ষেপ নেয়া ও প্রয়োজনে আন্দোলনে যাওয়ার জন্য বিএমএ সভাপতির নিকট আহবান জানান।
এর পাশাপাশি স্যার কৃত্যপেশাভিত্তিক মন্ত্রণালয় গঠন ছাড়া এ সকল সমস্যার সমাধান হবেনা বলে অভিমত ব্যক্ত করেন।
এ আইন যারা করতে চায় বা এর পক্ষে যারা কথা বলতে চায় এটা তাদের ব্যাপার, বিএমএ এটা কোনভাবে মেনে নেবে না বলে হুঁশিয়ার করে দেন বাহার স্যার।
তরুণদের মাঝে মুন্সিগঞ্জ বিএমএ’র পক্ষে তরুণ চিকিৎসক পেশাজীবী ও পেস্কেল আন্দোলনের অন্যতম সংগঠক ডা. আহমেদ সামী এ আইনের বিপক্ষে ও কৃত্য পেশাজীবী মন্ত্রণালয় গঠনে আন্দোলন গড়ে তোলার আহবান জানান বিএমএ সভাপতিকে।

সবশেষে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন সকল শাখার মৌখিক ও লিখিত বক্তব্যের প্রেক্ষিতে এ আইন কার্যকর না হতে দেয়ার ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করেন এবং এ জন্য প্রযোজনে মাননীয় প্রধামনত্রীর স্মরণাপন্ন হবেন এবং খুব শীঘ্রই সিসি মিটিং ডাকা হবে বলে জানান এবং সভা সমাপ্ত ঘোষনা করেন।

আপনার মতামত দিন:


নির্বাচন এর জনপ্রিয়