Desk

Published:
2023-02-04 22:13:13 BdST

"আস্থা আইরিশ মৈত্রী হাসপাতাল": ফরিদপুরে বিশ্বমানের স্বাস্থ্যসেবা


 

ডা. আজাদ হাসান
___________________________

বিশ্বমানের স্বাস্থ্যসেবা দেওয়ার প্রত্যয়ে নিয়ে ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে বেসরকারী উদ্যোগে "আস্থা আইরিশ মৈত্রী হাসপাতাল"- এর উদ্বোধন করা হয়েছে। গত ১ ফেব্রুয়ারী, বুধবার সকালে হাসপাতালটির উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

"আস্থা আইরিশ‌ মৈত্রী হাসপাতাল"-এর চেয়ারম্যান বিশ্বজিত কুমার সাহা তনুর সভাপতিত্বে এ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস শেখ আব্দুল্লাহ বিন কালাম, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, প্রফেসর মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল কুমার ব্যানার্জি, বিএম এর সভাপতি ডাঃ আ.স.ম. জাহাঙ্গীর চৌধুরী।

এছাড়া বক্তব্য রাখেন আয়ারল্যান্ডের নাগরিক সুজন মেকে, লিসা ওয়ালেজ, কিনিয়ান রাইনি।

অনুষ্ঠানে হাসপাতাল পরিচালকদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ বিপুল চাকি, সাংবাদিক সঞ্জীব দাস, গৌতম কুমার দাস প্রমূখ। সভা পরিচালনা করেন মিজানুর রহমান কোটন ও শিপ্রা গোস্বামী।

অনুষ্ঠানের শুরুতেই মহান ভাষার মাস উপলক্ষে ‌এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বাংলাদেশ ও আয়ারল্যান্ডের জাতীয় সংগীত পরিবেশন এর মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

সভার আলোচনা পর্বে বক্তারা "আস্থা আইরিশ মৈত্রী হাসপাতালের" উন্নতি ও সাফল্য কামনা করেন। হাসপাতালে নিয়োজিত কর্তৃপক্ষকে বিনা মূল্যে অসহায় দুস্থ, মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবার ব্যবস্থা নিশ্চিত করার অনুরোধ করেন। চিকিৎসার নামে বানিজ্য, কমিশন যেন না হয় সেদিকে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এবং এই হাসপাতালটা যাতে সাধারণ মানুষের সেবার অন্যতম ভরষা হয়ে উঠতে পারে সে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতির ভাষণে বিশ্বজিৎ সাহা তনু তার বক্তব্য বলেন এই হাসপাতালটি সাধারণ মানুষের পাশে সব সময় সেরা চিকিৎসা মান প্রদান করবে। এই হাসপাতালে যাতে সব ধরনের রোগীকেই উন্নতমানের চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি এ ব্যাপারে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, হাসপাতালটির উদ্বোধন অনুষ্ঠানে সুদূর আয়ারল্যান্ড থেকে ২৭ জন ডাক্তারসহ বিভিন্ন পেশায় নিয়োজিত বিদেশী নাগরিকও অংশ নেন।
লেখক ডা. আজাদ হাসান
সিওমেক-২১

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়