Dr. Aminul Islam

Published:
2022-02-24 10:38:38 BdST

প্রখ্যাত চিকিৎসক আহসানুল হক তালুকদার পাভেল অকালে চলে গেলেন


চিকিৎসক আহসানুল হক তালুকদার


ডেস্ক
___________
ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন মেধাবী শিক্ষার্থী এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসক আহসানুল হক তালুকদার পাভেল অকালে চলে গেলেন । যুক্তরাষ্ট্রের পেনিসেলভিনিয়ায় তাঁর অকাল প্রয়াণ ঘটে।
মেধাবী তরুণ ও উজ্জ্বল প্রতিভা ডা পাভেলের অকাল প্রয়াণে শোক জানিয়েছেন
ডাক্তার প্রতিদিন সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন। তিনি বলেন, এই মৃত্যু অপ্রত্যাশিত। তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সহমর্মিতা জানাই।

ডা সাইদ এনাম এবং ডা শাহরিয়ার ফরিদ জানান,
চলে গেল আমার ঢাকা মেডিকেল কলেজের K 52 ব্যাচ এর ক্লাসমেট বন্ধু মুহাম্মদ আ্হসানুল হক তালুকদার পাভেল। যুক্তরাষ্ট্রের পেনিসেলভিনিয়ায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বাড়ীর সামনে তুষার পরিস্কার করতে গিয়ে আঘাতপ্রাপ্ত হয়ে তাঁর পা ভেঙ্গে যায়, অতঃপর সে হাসপাতালে ভর্তি হয়। হাসপাতালে থাকা অবস্থায় পর পর দুবার কার্ডিয়াক এরেস্ট হয়, পরবর্তীতে বেশ কয়েকদিন লাইফ সাপোর্টে ছিল।

সুদর্শন পাভেল আমাদের ব্যাচ এ মডেল বলে সুপরিচিত ছিল।মেডিকেল কলেজ এর বিভিন্ন অনুষ্ঠানে মডেলিং এর অংশগুলোতে ছিল ওর দৃপ্ত পদচারনা।তবে কথা বললেই প্রকাশ পেত ওর সহজ সরল আচরন।ওর স্মিত হাসি,ফেসবুক এ ওর ছেলের সাথে প্রানবন্ত ছবিগুলো চোখে ভাসছে।ওর মৃত্যু সংবাদটা শুনে প্রথম বিশ্বাস করতেই কষ্ট লাগছিল।

ডা জহিরুল ইসলাম জানান,

সুদর্শন এক তরুণের স্মিত হাসি আর আন্তরিক ও বিনম্র আচরণ আমার স্মৃতিতে জীবন্ত হয়ে আছে। কিন্তু বেদনাহত হৃদয়ে লিখতে হচ্ছে, সেই হাসিমুখ এখন কেবলই স্মৃতি।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়