Dr.Liakat Ali

Published:
2022-01-05 23:16:57 BdST

অধ্যাপক পদোন্নতি পেলেন ৩০ লোকসেবী চিকিৎসক


 

 

সংবাদ সংস্থা
____________________

দেশের বিভিন্ন স্বাস্থ্য শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত ৩০ চিকিৎসককে তৃতীয় গ্রেডে অধ্যাপক পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সোমবার (৩ জানুয়ারি) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এসএসবি) সুপারিশে পরিপেক্ষিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের ৩০ চিকিৎসককে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৩ টাকা ৫৬,৫০০-৭৪,৪০০ বেতনক্রমে নামের পার্শ্বে বর্ণিত বিষয়ে অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো।’

 ৩০ বরেণ্য চিকিৎসক  অধ্যাপক পদোন্নতি পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন।
বলেন, এরা সকলেই লোকসেবী চিকিৎসক হিসেবে সকলের প্রিয় ভাজন হয়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সুনাম অর্জন করেছেন।

অধ্যাপক হওয়া চিকিৎসকরা হলেন, রাজশাহী মেডিকেল কলেজের ডা. সাবেরা গুল নাহার ও ডা. খাদিজা খানম, দিনাজপুর এম আব্দুল রহিম মেডিকেল কলেজের ডা. যোগেন্দ্র নাথ সরকার, খুলনা মেডিকেল কলেজের ডা. সাদিকা পারভীন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ডা. মোস্তাক আহম্মদ ভুইয়া, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সস অ্যান্ড হাসপাতালের ডা. নায়লা হক, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডা. এম সাহাবুদ্দিন আহামদ, ঢাকা মেডিকেল কলেজের ডা. রুকসানা জেবা, ডা. মোহাম্মদ শাহেদ আলী জিন্নাহ ও ডা. সাজ্জাদ বিন শহীদ, স্যার সলিমুল্যাহ মেডিকেল কলেজের ডা. শাহনাজ বেগম, রংপুর মেডিকেল কলেজের ডা. মো. মোখলেছুর রহমান ও ডা. রিপন কুমার সরকার, শহীদ সোহরাওয়াদী মেডিকেল কলেজের ডা. মো. হারুন-উর-রশিদ ও ডা. উদয় শংকর রায়, মুগদা মেডিকেল কলেজের ডা. জাহীদুল আহসান, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের ডা. নাহিদ ফেরদৌসী, ডা. মোহাম্মদ গোলাম রসুল ও ডা. মো. মোস্তাক আহাম্মদ।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের ডা. মৃম্ময় বিশ্বাস, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ডা. মো. জাকির হোসেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের ডা. গণপতি আদিত্য, কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের ডা. এ কে এম সাজিদুর রহমান সিদ্দিক, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের ডা. নুপুর কর ও ডা. মো. সালাহ উদ্দিন উলুববী, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের ডা. মাকসুদা বেগম এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজির ডা. আব্দুল মতিন এনামুর রশিদ চৌধুরী।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়