ডেস্ক

Published:
2021-12-20 03:53:45 BdST

নড়াইল হাসপাতালের ৮ চিকিৎসককে শোকজ করলেন মাশরাফি


 


সংবাদ সংস্থা 

 

নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা গতকাল শনিবার নড়াইল সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনে যান। এ সময় হাসপাতালের আট চিকিৎসক, দুজন ল্যাব টেকনিশিয়ান ও একজন কুক মশালচিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. আসাদ-উজ-জামান।

উপস্থিত লোকজন জানান, কাউকে না জানিয়ে সাংসদ মাশরাফি গত শনিবার সকাল সাড়ে আটটার দিকে হাসপাতালে ঢোকেন। তিনি বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন। শৌচাগারসহ অন্যান্য জায়গা অপরিষ্কার-অপরিচ্ছন্ন দেখতে পান তিনি। হাসপাতালে প্রায় এক ঘণ্টা অবস্থান করে চলে যান। আধা ঘণ্টা পর আবার তিনি হাসপাতালে আসেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা মো. আসাদ-উজ-জামান বলেন, সাংসদ মাশরাফি হাসপাতালে আসেন সকাল পৌনে নয়টার দিকে। আট চিকিৎসক ও দুজন ল্যাব টেকনিশিয়ান হাসপাতালে উপস্থিত হন সোয়া নয়টার দিকে। দেরিতে উপস্থিত হওয়ায় তাঁদের কারণ দর্শাতে বলা হয়েছে। এ ছাড়া শিশু ওয়ার্ডে গত শুক্রবার রাতে ১৭ রোগীর মধ্যে ১৪ জনকে রাতে খাবার না দেওয়ায় কুক মশালচি রাজু শেখকে কারণ দর্শাতে বলা হয়েছে। তাঁদের তিন দিনের মধ্যে জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।


সাংসদ ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কাছে রোগী ও স্বজনেরা অভিযোগ করেন, ভর্তি রোগীদের চিকিৎসকেরা দিনে একবার দেখতে আসেন। রোগীদের অবস্থা বেহাল হয়ে পড়লেও চিকিৎসকদের পাওয়া যায় না। শিশু ওয়ার্ডে গেলে রোগীরা অভিযোগ করেন, ১৭ রোগীর মধ্যে ১৪ জনকে আগের রাতে খাবার দেওয়া হয়নি।

পরিস্থিতি পর্যবেক্ষণ করে হাসপাতালের তত্ত্বাবধায়ককে সাংসদ মাশরাফি বলেন, ‘অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ পেয়ে আসছি। এত দিন হাতে প্রমাণ ছিল না। আজ নিজে দেখতে পেলাম। এখন আপনি এসব ব্যাপারে আপনার করণীয় যা তা–ই করেন। আপনি সিদ্ধান্ত দেন।অামার হাসপাতালে দূরদূরান্ত থেকে গরিব রোগী আসেন। তাঁদের খাবার দেওয়া হয় না। চিকিৎসকেরা ঠিকমতো অফিস করেন না। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।’

 

 

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়