ডেস্ক

Published:
2021-07-14 12:31:23 BdST

অতিমারীতে চমেকের  অধ্যাপক ডা. এসএম মোস্তফা কামালের মৃত্যু


 

চট্টগ্রাম মেডিকেল কলেজ সংবাদ দাতা
___________________________

অতিমারী করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামের জনপ্রিয় ব্যাক্তিত্ব ডা. এসএম মোস্তফা কামাল রাজধানী ঢাকার এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রয়াত হয়েছেন। তাঁর কিডনি ও থাইরয়েডের সমস্যা ছিল। 
ডা. এসএম মোস্তফা কামালকে নিয়ে করোনায় চট্টগ্রামে এ পর্যন্ত ২৫ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন বলেন, ডা.এসএম মোস্তফা কামাল চট্টগ্রাম মেডিকেল কলেজ পরিবারের একজন শ্রদ্ধা ভাজন সিনিয়র চিকিৎসক। দীর্ঘ চিকিৎসক জীবনে তিনি লাখো রোগীর সেবা দিয়েছেন। তাঁর প্রয়াণ গভীর শোকাবহ। জাতির এক শ্রেষ্ঠ সন্তানকে হারালো বাংলাদেশ। প্রয়াতের শোকসন্তপ্ত পরিবারকে গভীর সহমর্মিতা ও সমবেদনা জানাই।

ডা. এসএম মোস্তফা কামাল (৬৭) চট্টগ্রাম মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ছিলেন। গতকাল রাত সাড়ে ৯টায় তিনি প্রয়াত হন।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, ডা. এসএম মোস্তফা কামাল চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ১৬তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ডা. এসএম মোস্তফা কামাল অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দুই ডোজ টিকা নিয়েছিলেন। প্রায় এক মাস আগে তার করোনা শনাক্ত হয়েছিল। এরপর তিনি চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
পরিস্থিতির অবনতি হলে তাকে ঢাকার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল এবং সেখানেই তিনি মারা গেছেন।

 

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়