ডেস্ক

Published:
2021-06-09 09:34:11 BdST

সিএমইউর ডিন ও সিএমসির ডা. হাফিজুল, ডা. বাপ্পা গৌতম ও ডা. আব্দুল্লাহ আলমগীর অধ্যাপক হলেন


 

ডেস্ক
__________________
অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের বায়োকেমিষ্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান এবং চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় (সিএমইউ) এর ফ্যাকাল্টি অব বেসিক সায়েন্স এর ডিন ডা. মো. হাফিজুল ইসলাম।

সিএমইউর ডিন ও সিএমসির ডা. হাফিজুল, ডা. বাপ্পা গৌতম ও ডা. আব্দুল্লাহ আলমগীর অধ্যাপক হওয়ায় আন্তরিক অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন। তিনি বলেন, বাংলাদেশে নতুন একাধিক মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে । এটা মেডিকেল উচ্চ শিক্ষায় বিশাল ভূমিকা রাখবে।
এজন্য লোকবল দরকার। যোগ্য শিক্ষক অধ্যাপকদের পদোন্নতি দেওয়া দরকার। এক্ষেত্রে বিলম্ব কাম্য নয়।

ওদিকে, 
সোমবার ৭ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পার -১ শাখার সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এসএসবি) সুপারিশের প্রেক্ষিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের বর্ণিত কর্মকর্তাগণকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৩ টাকা ৫৬,৫০০-৭৪,৪০০/- বেতনে ক্রমে বর্ণিত বিষয়ে অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো।’

পদোন্নতি পাওয়া কর্মকর্তার হলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের বায়োকেমিষ্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় বেসিক সায়েন্স অনুষদের ডিন পদে কর্মরত ডা. মো. হাফিজুল ইসলাম, নিউরোসার্জারীর সহযোগী অধ্যাপক ও বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে নাশনাল ইনস্টিটিউট অব নিউরােসায়েন্সেস ও হাসপাতালে সংযুক্ত ডা. আব্দুল্লাহ আলমগীর এবং খুলনা মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রির সহযোগী অধ্যাপক ডা. বাপ্পা গৌতম।

রাষ্ট্রপতির আদেশে জনস্বার্থে জারি করা আদেশের অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, মন্ত্রণালয়ের শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও পরিচালকসহ সকলকে পাঠানো হয়েছে।

সুলেখক ডা অাজাদ হাসান জানান,

একটি তথ্য জানাচ্ছি ~

সদ্য অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত চট্টগ্রাম মেডিকেল কলেজের বায়োকেমিষ্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান এবং চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় (সিএমইউ) এর ফ্যাকাল্টি অব বেসিক সায়েন্স এর ডিন ডা. মো. হাফিজুল ইসলাম,
সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এর ২২তম ব্যাচের ছাত্র।।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়