Ameen Qudir

Published:
2019-08-25 10:56:01 BdST

সাপের কামড়ে সাপ কাটা রোগীর কবিরাজ ওঝার মৃত্যু : স্ত্রী মৃত্যুর সাথে লড়ছে


ভয়ঙ্কর চিকিৎসার ফাইল ছবি

 


সাতক্ষীরা প্রতিনিধি
__________________

গ্রামের চিকিৎসার চিত্র সেই অন্ধকারেই আছে। মানুষ রোগীর জীবনরক্ষার হাসপাতালে না এসে ওঝা বদ্যির কাছেই ছুটছে। পরিনতি হচ্ছে করুণ। এ ক্ষেত্রে যা হয়। বাংলাদেশের গ্রামাঞ্চলে সাপের কামড়ের রোগীর চিকিৎসার মহাধন্বত্বরী "ডাক্তার" এক ওঝা এখন নিজেই সাপের কামড়ে মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করেছেন। সাতক্ষীরায় বিষধর সাপের কামড়ে তার মৃত্যু হয়েছে। ওঝার স্ত্রীও আশঙ্কাজনক অবস্থায় আছেন। চিকিৎসা চলছে। শুক্রবার ভোরে সাতক্ষীরা সদর হাসপাতালে ওঝার মৃত্যু হয়।

ওঝার নাম একলু মিয়া (৩৫)। স্ত্রী আলিনা খাতুন(২৭)। এই ওঝাবদ্যি দম্পতি যশোর জেলার কালীগঞ্জ উপজেলার বারোজার এলাকার বাসিন্দা।

উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুর রউফ সাংবাদিকদের জানান, একলু মিয়া ও তার আলিনা খাতুন সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর নতুন বাজার এলাকায় তাঁবু টাঙ্গিয়ে দীর্ঘদিন থেকে বসবাস করছিল। তারা ওঝা হিসেবে সাপের কামড়ের রোগীসহ নানা বদ্যিগিরি করতেন। বৃহস্পতিবার গভীর রাতে তাদের দুজনকে বিষধর সাপে কামড়ায়। রাতে স্থানীয় অন্য ওঝা ডেকে ঝাড়-ফুক করানো হয়। কোন কাজ হয় নি । বরং যত বিলম্ব হয়েছে তাদের হাসপাতালে নিতে, ততই রোগীর অবনতি ঘটেছে। অবস্থার ভয়ঙ্কর অবনতি হওয়ায় শুক্রবার ভোরে তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তি করার কিছু সময় পর মৃত্যুর কোলে ঢলে পড়ে একলু মিয়া । তার স্ত্রী অচেতন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান, বেদে একলু মিয়া ও তার স্ত্রী আলিনা খাতুনকে ভোর সাড়ে চারটার দিকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। ভোর পাঁচটার দিকে একলু মিয়া মারা যায়। তার স্ত্রীর চিকিৎসা চলছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়