Ameen Qudir

Published:
2019-04-17 22:49:23 BdST

আউটডোর টিকিটে মনগড়া প্রেসক্রিপশন লিখে ডাক্তারদের বিরুদ্ধে কুৎসা


 

ডাক্তার প্রতিদিন ডেস্ক
______________________

ডাক্তারদের বিরুদ্ধে বিচিত্র সব পদ্ধতিতে কুৎসা ও মিথ্যা প্রোপাগান্ডা চালানো হচ্ছে। এতদিন ডাক্তারদের নিজেদের বক্তব্য দেয়ার কোন নির্ভরযোগ্য পত্রিকা না থাকায় একতরফা মিথ্যা চালিয়ে গেছে গুজব গজব মিডিয়া। এখনও সেই ধারা চলছে।
এই গুজব ছড়ানোর হাতিয়ার হচ্ছে, সুপরিকল্পিত নানা ভিডিও, ছবি ও অবান্তর সব অভিযোগ।
কয়েকদিন ধরে অন্তর্জালে ভেসে বেড়াচ্ছে একটি ছবি : তা হল আউটডোরের টিকিটের প্রেসক্রিপশনে লেখা : একজন ডাক্তার রোগীকে তিন বেলা তিন কেজি নাপা সিরাপ খেতে দিয়েছেন। এ নিয়ে ডাক্তারদের ওপর ব্যাপক ফেসবুক ও অনলাইন কুৎসা চলছে।
আমাদের তদন্তে জানা যায়, সংঘবদ্ধ গ্রুপগুলো আউটডোর টিকেট কিনে তাতে নিজেরাই মনগড়া বিচিত্র প্রেসক্রিপশন লিখে তার ছবি দিয়ে মানহানির গুজব গজব ছড়াচ্ছে। সেসব আবার গুজব গজব মিডিয়া লুফে নিয়ে তথ্য সন্ত্রাস চালাচ্ছে।

ডা. সুব্রত ঘোষ প্রমান্য ছবি সহ জানান,
সাবধান!!!
নিজের অজান্তেই হয়তো আপনার প্রেসক্রিপশন ফটোশপ হচ্ছে।
সেই সাথে একটি চক্র নেমেছে চিকিৎসা ব্যবস্থাকে বিতর্কিত করতে ।
তারা কোন কোন প্রেসক্রিপশন নিয়ে ফটোশপের মাধ্যমে কেজি , মন , টন যা ইচ্ছািলিখে নিতে পারে। হয়তো আপনিও শিকার হচ্ছেন এই রাষ্ট্রবিরোধী চক্রের।

এই ছবি নিয়ে গুজব গজব মিডিয়া সহ প্রিন্ট মিডিয়াও ফটোশপ দিয়ে ডাক্তারদের তুলো ধুনো করছে।


ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ফরহাদ হোসেন তার অভিজ্ঞতার আলোকে জানান, আমি নিজে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সীতে তিন বছর ছিলাম।
এখানে কয়েকটা গরমিল দেখা যাচ্ছে।
প্রথমতঃ আউটডোরের টিকিটে ইমার্জেন্সীর সিল মারা। এটা একটু আনইউজুয়াল।বরং যেটা দেখা, হাসপাতালের স্টাফরা আউটডোরের বিশাল লাইন এভোয়েড করার জন্য ইমার্জেন্সীর টিকিট কেটে আমাদের দিয়ে ও পি ডি তে রেফার্ড করিয়ে নিয়ে যায়। অনেক সাধারণ লোক ও একাজ করার চেস্টা করে।কিন্তু আউটডোরের টিকিটে কেন ইমার্জেন্সির সিল থাকবে?

দ্বিতীয়তঃ এতো সুন্দর করে সব কমপ্লেইন্টস সহ ট্রিটমেন্ট লেখা ইমার্জেন্সীতে একটু টাফ।যারা পোস্টেড ছিলেন তারা জানেন কতটা রাশ থাকে সেখানে।
তৃতীয়তঃ এতো সুন্দর করে প্রেসক্রিপশন লিখলে মন, কেজি, গামলা লিখার মতো ভুল হওয়া একটু অস্বাভাবিকই বটে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়