Ameen Qudir

Published:
2018-03-24 15:58:49 BdST

বরিশাল মেডিকেলে ইন্টার্ন ডাক্তারদের ওপর সন্ত্রাসী হামলা, ভাংচুর: অনির্দিষ্ট কালের ধর্মঘট


বরিশাল মেডিকেলে বহিরাগত গুন্ডাসন্ত্রাসীদের হামলার ঘটনা নিয়মিত। ফাইল ছবি।


রেজোয়ানুল আলম, শেবাচিম, বরিশাল
__________________________

চিকিৎসকদের মেরে , আহত করে , নির্যাতন করে কোন সভ্য সমাজে সুচিকিৎসা পাওয়া সম্ভব নয়। ২২ মার্চ বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে ঘটে গেল তেমন এক অপ্রীতিকর ঘটনা। একদল সন্ত্রাসীর হামলায় শেবাচিম হাসপাতালে চিকিৎসা পরিবেশ মারাত্মক বিঘ্নিত। ডাক্তাররা আতঙ্কিত । তারা মানুষের সেবায় পাশে দাঁড়াতে ভয় পাচ্ছে। কখন রোগীর আত্মীয়র বেশে জঙ্গী সন্ত্রাসীরা এসে হামলা করে। চিকিৎসকদের নিরাপত্তা ও ও হাসপাতালে সন্ত্রাসী গুন্ডাদের হামলা ভাংচুরের প্রতিবাদে বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চলছে ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের ধর্মঘট।

শুক্রবার সকাল থেকে বন্ধ জরুরি চিকিৎসা সেবা। ওয়ার্ডগুলোতে রোগী ও স্বজনরা অপেক্ষায় রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকদের ইন্টার্ন চিকিৎসকদের প্রাণের দাবি, তাদের জানমালের নিরাপত্তা। তাদের জীবন নিরাপদ না হলে কেমন করে রোগীদের সেবা করবেন তারা। নিরাপত্তা নিশ্চিতের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে ইন্টার্ন চিকিৎসকরা। তবে সমস্যা সমাধানে চেষ্টা চলছে বলে জানান হাসপাতালের পরিচালক।
এক প্রসূতি মায়ের মৃত্যুর পর হাসপাতালে হামলা করে রোগীর স্বজনরা। সাধারণ চিকিৎসক, ইন্টার্ন ডাক্তাররা সন্ত্রাসী হামলার মুখে প্রাণভয়ে প্রতিবাদ জানান। রোগীর কথিত সন্ত্রাসী আত্মীয়স্বজন হাসপাতালে ভাংচুর করে। তান্ডব করে। বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশন।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়