|

মেডিক্যাল কলেজের ছাত্ররাজনীতিতে পেশীশক্তি প্রদর্শন খুবই দু:খজনক


Published: 2018-01-06 19:31:18 BdST, Updated: 2018-05-26 00:56:13 BdST



 

 

ডা. কামরুল হাসান সোহেল
____________________________

মেডিক্যাল কলেজের ছাত্ররাজনীতিতে পেশীশক্তি প্রদর্শন করা খুবই দু:খজনক। দেশের সবচেয়ে মেধাবী ছাত্ররা ভর্তি হয় মেডিক্যাল কলেজ, বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

বিশ্ববিদ্যালয়গুলোতে হল দখল চলে,টেন্ডারবাজি চলে, তাই সেখানে ছাত্ররাজনীতিতে পেশীশক্তির প্রদর্শন চলে। এই পেশীশক্তি প্রদর্শনের বলি হয় নিরীহ ছাত্ররা, প্রতিবছর প্রাণ যায় বেশ কয়েকজন ছাত্রের।যা খুবই দু:খজনক, ব্যাপক প্রাণহানির ভয়ে ডাকসু নির্বাচন দেয়া হয়না।

কিন্তু মেডিক্যাল কলেজ ছাত্ররাজনীতিতে হল দখল নেই, টেন্ডারবাজি নেই তাহলে কিসের লোভে, কিসের মোহে এই পেশীশক্তি প্রদর্শন? কেন প্রাণঘাতী হয়ে উঠা? অধিকাংশ মেডিক্যাল কলেজে ছাত্র সংসদ নেই, ছাত্ররাজনীতি ও ওপেন নয়। তবু ছাত্ররাজনীতি থাকবেই, নিজ দলের মাঝে বিবদমান গ্রুপ বা দুই রাজনৈতিক প্রতিপক্ষের মাঝে ধাওয়া পাল্টাধাওয়া চলতে পারে সর্বোচ্চ হাতাহাতি হতে পারে। কিন্তু সামান্য মতবিরোধের জন্য লাঠিসোটা নিয়ে, রামদা নিয়ে একে অন্যের উপর হামলে পরা, পিটিয়ে রক্তাক্ত করা, মাথায় বারবার আঘাত করে মৃতপ্রায় করে ফেলা এর নাম কি সুস্থ ছাত্ররাজনীতি?

ছাত্ররাজনীতিকে দুর্বৃত্তায়নের হাত থেকে রক্ষা করা হোক নাহলে বিনা কারণে বা খুবই ক্ষুদ্র কারণে অকালে ঝরে যাবে অনেক তাজা প্রাণ।

_______________________________

ডা. কামরুল হাসান সোহেল

 

আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।