Ameen Qudir

Published:
2017-03-02 15:50:05 BdST

রেকর্ডসংখ্যক ১০৩৪ রেসিডেন্টকে বরণ করে নিল বিএসএমএমইউ


 

 

আহির ফা হিয়ান বুবকা
____________________________

রেকর্ড সংখ্যক ১০৩৪ রেসিডেন্টকে বরণ করে নিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ( বিএসএমএমইউ)।

এ উপলক্ষে অায়োজিত বরণ অনুষ্ঠানে বিশ্বমানের বিএসএমএমইউ প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন ভার্সিটির শিক্ষকডাক্তারছাত্রবৃন্দ। তাদের অঙঙ্গীকার, সেবায় ছাড় নয়। মানবিকতাই চিকিৎসকের ধর্ম। সেবাই পরম লক্ষ্য।
বক্তারা তাগিদ দেন,

বিশ্বমানের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। বিশ্ব থেকে বাংলাদেশের ডাক্তাররা পিছিয়ে নেই। থাকবেও না।

উপমহাদেশের সেরা চিকিৎসা প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যেই বিএসএমএম ইউর স্বীকৃতি মিলেছে; এটা বক্তারা তুলে ধরেন। সভায় জানান হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে ভারতের মহামান্য রাষ্ট্রপতি প্রণব মুখার্জীকে আনার চেষ্টা চলছে।

এই যাত্রা সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রানগোপাল দত্তের হাতে সূচনা ; তাও কৃতজ্ঞতার সঙ্গে তুলে ধরেন অনেকে।


১ মার্চ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে হয় অনুষ্ঠান। মেডিক্যাল শিক্ষায় উচ্চতর ডিগ্রির জন্য মার্চ ২০১৭ সেশনে ভর্তি রেসিডেন্সি প্রোগ্রাম-শিক্ষার্থীদের বরণ করা হয় এসময়।

সভাপতিত্ব করেন ও শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

স্বাগত বক্তব্য রাখেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।


কোর্স ডাইরেক্টরগণ ও নবাগত রেসিডেন্টদের পরিচয় করিয়ে দেন মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান ওঅধ্যাপক ডা. চৌধুরী আলী কাওসার। পরিচালনা করেন রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান।

রেসিডেন্টদের মধ্যে বক্তব্য রাখেন ডা. মোঃ জাকির হাসান, ডা. একেএম হাবিবুল্লাহ।


উপস্থিত ছিলেন নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ ডীনবৃন্দ, কোর্স ডাইরেক্টরগণ, অধিভুক্ত কলেজ ও ইন্সটিটিউটসমূহের প্রধানগণ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকবৃন্দ, বিভিন্ন অফিসের প্রধানগণ, পরিচালকবৃন্দ ও ছাত্রছাত্রীবৃন্দ।

দেশের ২৪টি মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের ৬২টি বিভাগে ৩৪ জন বিদেশী ছাত্রছাত্রীসহ সহ ১০৩৪ জন মেডিক্যাল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের মধ্যে সার্জারি অনুষদে ৪৪৩ জন, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ১১৭ জন, মেডিসিন অনুষদে ৪৫৯ জন এবং ডেন্টাল অনুষদে ৪৯ জন শিক্ষার্থী ইনডাকশন প্রোগ্রামে অংশ নেন।

 

_______________________________________

 

আহির ফা হিয়ান বুবকা

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়