Ameen Qudir

Published:
2019-01-06 22:10:45 BdST

স্বাস্থ্য মন্ত্রকবিএসএমএমইউ'র লোকসেবী কনসালটেন্ট থেকে যিনি এবার স্বাস্থ্য প্রতিমন্ত্রী


 

 
ডেস্ক
________________________

নতুন মন্ত্রিসভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী হলেন লোকসেবী ডা. মুরাদ হাসান।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনকোলজি বিভাগের অনারারি কনসালটেন্ট হিসেবে সফল দায়িত্ব পালন করেন ডা. মুরাদ হাসান । হাজারো মানুষ তার স্বাস্থ্যসেবা পেয়েছেন। সাংসদ হওয়ার পরও তিনি লোকসেবায় ওতোপ্রতো জড়িত আছেন। এলাকায় নি:স্বার্থ ভাবে স্বাস্থ্যসেবা দেন তিনি। ২০০৮ সালে প্রথমবারের মতো নির্বাচিত হন।

তিনি জামালপুর জিলা স্কুল থেকে এসএসসি ও নটরডেম কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন নতুন এ স্বাস্থ্যপ্রতিমন্ত্রী।

ডা. মুরাদ হাসান জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর কেন্দ্রীয় নেতা। তাঁর বাবা বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর প্রয়াত অ্যাডভোকেট মতিয়ার রহমান তালুকদার ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে সাবেক এমপি ডাঃ মুরাদ হাসান নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ১৭ হাজার ১শ ৯৮ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি লাঙ্গল প্রতীক প্রার্থী মোখলেছুর রহমান পেয়েছেন ১ হাজার ৫শ ৯৩ ভোট।


বিএসএমএমইউ এর জনপ্রিয়