Dr. Aminul Islam

Published:
2020-12-29 18:47:20 BdST

ডা. অসিত মজুমদারের জাতীয় এবং আন্তর্জাতিক সাফল্য অর্জন


 

সংবাদ বিজ্ঞপ্তি
_______________________


করোনাকালে মোবাইল ফোনে দেশে - বিদেশে অবস্থানরত বাংলাদশী জনগণকে চিকিৎসা প্রদানকারী মানবিক চিকিৎসক ডা. অসিত মজুমদার কোভিড ১৯ বিষয়ক সচেতনতায় জাতীয় এবং আন্তর্জাতিক ৬টি কুইজে অংশগ্রহণ করেন। করোনা সচেতনতায় এত অধিকসংখ্যক জাতীয় ও আন্তর্জাতিক পরীক্ষায় অংশগ্রহণের রেকর্ড আর কেউ করেছেন কিনা তা এখনো জানা যায়নি। ব্র্যাকের ব্যবস্থাপনায় এবং জীয়ন বাংলাদেশ এর আয়োজনে চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের জন্য কোভিড ১৯ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। এরপর তার অনুজপ্রতীম ময়মনসিংহের শিশু বিশেষজ্ঞ ডা. মানিক মজুমদার এর ওয়ালে কোভিড "COVID 19 QUIZ" সংক্রান্ত ভারতের দু'টো সার্টিফিকেট অর্জন দেখে তার কাছে সেসব প্রতিষ্ঠানের অনলাইন লিঙ্ক চান। কিন্তু ডা. মানিক মজুমদার তাঁকে জানিয়ে দিল অন্যের কম্পিউটারে তিনি কাজটি করেছেন। পরের দিন লিঙ্ক খুঁজে পেলে তারপর তাঁকে দিবেন। সঙ্গে সঙ্গে তাঁর মনে পড়ে গেল বাংলা সাহিত্যের দিকপাল, দার্শনিক এবং প্রাবন্ধিক, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক যতীন সরকারের কথা। ডা. অসিত মজুমদারের ভাষায় "আনুমানিক ৯৬-৯৭ সালের দিকে চিকিৎসাশাস্ত্রের ছাত্রাবস্থায় থাকাকালীন বাংলা সাহিত্যের দিকপাল, দার্শনিক এবং প্রাবন্ধিক, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক যতীন সরকার স্যারকে প্রশ্ন করেছিলাম স্যার আপনি ময়মনসিংহ কেন? ঢাকায় যান। ঢাকায় গেলে আপনি আরো ভাল করবেন। উত্তরে অধ্যাপক যতীন সরকার স্যার বললেন, "যার যেটা নেশা সে যেখানেই থাকুক না কেন তা খুঁজে পাবেই। এই যে ধর যারা গাঁজার নেশা করে আমি তুমি খুঁজে না পেলেও যারা গাঁজা সেবন করে তারা গাঁজা বিক্রির দোকান ঠিকই খুঁজে পাবে।" কথাটা আসলেই একদম ঠিক।"
একথা ভেবেই ডা. অসিত মজুমদার ডা. মানিক মজুমদারের ভারতীয় সার্টিফিকেট দু'টো ভাল করে দেখে গুগলে সার্চ দিতে থাকেন। ইন্টারনেটে কিছুটা অদক্ষ ডা. অসিত মজুমদার বেশ সময় নিয়ে খুঁজতে থাকেন ভারতের সেই প্রতিষ্ঠানের লিঙ্ক। অবশেষে ডা. অসিত মজুমদার খুঁজে পান TERI SAS BIOTECHNOLOGY SOCIETY, DEPT. OF BIOTECHNOLOGY, TERI SCHOOL OF ADVANCE STUDIES, NEW DELHI, INDIA
এবং INSTITUTE OF HOTEL MANAGEMENT, CATERING TECHNOLOGY AND APPLIED NUTRITION, CHENNAI, INDIA এর কোভিড ১৯ বিষয়ক কুইজের লিঙ্ক। এভাবে কোভিড ১৯ কুইজ বাংলাদেশের একটা পরীক্ষা ছাড়িয়ে ভারতের দু'টো পরীক্ষা। তারপর আমেরিকায় তিনটা পরীক্ষা । আমেরিকার AVERT, UNICEF এবং JHONSHON AND JHONSHON।
এসময়ে ডা. অসিত মজুমদার করোনা ভাইরাস সচেতনতা নিয়ে সর্বসাকুল্যে ছয়টি অনলাইন কুইজের মাধ্যমে পরীক্ষায় অংশ নেন। সবগুলোতেই অর্জন করেন ১০০% নম্বর।
করোনায় স্বাস্থ্য সচেতনতা বাড়াতে আপনারা ডা. অসিত মজু্মদারের নিকট স্বাস্থ্য সচেতনতামূলক পরামর্শ নিতে পারেন।বিষয়টি বর্তমানে খুবই জরুরী। এখানে নিজের ভুলগুলোও শুধরে নেয়ার সুযোগ আছে। আপনারা নিজে নিজে লিঙ্ক না পেলে ডা. অসিত মজু্মদারের নিকট লিঙ্ক চেয়ে নিতে পারেন। এই কুইজে অাপনারা সবাই অংশ নিতে পারেন। করোনায় স্বাস্থ্য সচেতনতা বাড়াতে তথ্যগুলো খুবই কার্যকর।
সবাই নিরাপদ ও সুস্থ থাকুন এবং দীর্ঘজীবী হোন।
উল্লেখ্য ডা. অসিত মজু্মদার বিভিন্ন সামাজিক এবং পেশাগত প্রচেষ্টায় কাজ করে সমাজ উন্নয়নে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ভূমিকা রেখে চলেছেন।
যোগাযোগের ঠিকানাঃ
ডা. অসিত মজুমদার
ল্যাবসাইন্স (দোতলা)
গ্রীণরোড, পান্থপথ, ঢাকা।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়