Ameen Qudir

Published:
2018-05-30 16:46:02 BdST

ডাক্তারদের মেরুদণ্ড নেই,যদি কারো থাকে; তাও প্লাস্টিকের তৈরি


 

ডা. কামরুল হাসান সোহেল
______________________________

আমাদের ডাক্তারদের মেরুদণ্ড নেই,যদি কারো থেকে থাকে তা ও প্লাস্টিকের তৈরি। আমরা সবাইকে ভয় পাই স্থানীয় পাতি নেতা,পাতি মাস্তান, ভুঁইফোড় সাংবাদিক, ইউনিয়ন মেম্বার, ইউনিয়ন চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানের গাড়ীর ড্রাইভার, সহকারীকে ভয় পাই, উপজেলা চেয়ারম্যানকে যে ভয় পাই তা বলাই বাহুল্য,ইউএনওকে ভয় পাই, এমপির গাড়ীর ড্রাইভারকে ভয় পাই, এমপির পাইক পেয়াদাকেও ভয় পাই, আর এমপি স্যারকে তো যমের মতো ভয় পাই।

আমরা রোগীকে ভয় পাই, রোগীর আত্মীয়-স্বজনকে ভয় পাই, সত্যি কথা বলতে ভয় পাই,কারো অন্যায় আবদারের বিরোধিত করতে ভয় পাই, কারো মিথ্যে কথাকে চ্যালেঞ্জ করতে ভয় পাই।
আমাদের এতো ভয়, আমরা এতো ভয়কে কি করে জয় করবো? আমাদেরকে এন্টি-ভয় টিকা খাওয়াতে হবে তাহলে যদি আমরা ভয়কে জয় করতে পারি নাহলে কোন সম্ভাবনা নেই এই ভয় রোগ থেকে মুক্তি পাওয়ার।

আরেকটা রোগ আছে আমাদের তাহলো কলিগদের সম্মান না দেয়া,কলিগদের পিছে লেগে থাকা,কলিগদের নিজের সহকর্মী মনে না করে অধস্তন মনে করা আর অন্যের সামনে (কর্মচারী বা বাইরের মানুষ) কলিগদের অপদস্থ করা। এই রোগ হল আত্ম অহমিকা রোগ, এই রোগ থেকে মুক্তি পেতে হলে মেডিটেশন করতে হবে,মুই কি হনুরে মনোভাব পরিত্যাগ করতে হবে ।

_______________________________

ডা. কামরুল হাসান সোহেল
আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

 

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়