Dr. Aminul Islam

Published:
2021-01-06 14:12:04 BdST

ফিট এন্ড ফাইন থাকতে সৌরভকে যে ডায়েট চার্ট বেঁধে দিলেন প্রখ্যাত চিকিৎসকরা


ফিট এন্ড ফাইন থাকতে সৌরভকে যে ডায়েট চার্ট বেঁধে দিলেন ডাক্তাররা

 

ডেস্ক 

-----------------------

 

ফিট এন্ড ফাইন থাকতে বিশ্ববরেণ্য ক্রিকেট পারসোনালিটি  সৌরভ গাঙ্গুলিকে  দারুণ কার্যকর এক ডায়েট চার্ট বেঁধে দিলেন প্রখ্যাত চিকিৎসকরা।

তাঁর  ডায়েট চার্টে  রয়েছে  

১. ডিম সপ্তাহে ৩-৪টি

২. অ্যামন্ড প্রতিদিন ১৫-২০ টি

৩. মাটন, পোলাও, বিরিয়ানি নিষেধ 

 

ওদিকে সৌরভ গাঙ্গুলি  যে তেলের বিজ্ঞাপন চিত্রে মডেল হিসেবে ছিলেন, তা সরিয়ে নেয়া হয়েছে। 

 টিভি এবং অন্যান্য প্ল্যাটফর্ম থেকে সেই তেলের বিজ্ঞাপন সরিয়ে নিল ওই কোম্পানি। মূলত সোশ্যাল মিডিয়ায় আক্রমণ এবং ক্রমাগত ট্রোলিংই এর কারণ বলে জানা গিয়েছে।

খবরের চ্যানেলই হোক, বা বিনোদনমূলক চ্যানেল, টিভি খুললেই নিয়মিত এই তেলের বিজ্ঞাপনে হাসিমুখে দেখা যেত সৌরভকে। দীর্ঘদিন ধরেই টিভিতে ওই তেলের বিজ্ঞাপন করছেন সৌরভ। গত বছর জানুয়ারিতে ওই পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন তিনি। ‘এই তেল আপনার হৃদযন্ত্রকে সুরক্ষিত রাখে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়’, এটাই ছিল এই পণ্যের ট্যাগলাইন। মুদ্রিত বিজ্ঞাপনে লেখা থাকত, ‘দাদা আপনাদের ৪০-এ স্বাগত জানাচ্ছে’।

সেই সৌরভ মাত্র ৪৮ বছর বয়সে নিজেই হৃদরোগে আক্রান্ত হয়েছেন। ফলে হৃদযন্ত্র সুরক্ষিত রাখার যে প্রতিশ্রুতি এই ব্র্যান্ডের তরফে দেওয়া হচ্ছিল, তা যে কতটা ‘ফাঁপা’, সেটা নিয়েই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন নেটাগরিকরা। তাঁদের দাবি, যিনি এই বিজ্ঞাপনের মুখ, তিনি নিজেই অসুস্থ। তাই মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে এই পণ্যের বিজ্ঞাপন অবিলম্বে বন্ধ করা হোক। অনেকে ক্রেতা সুরক্ষা দফতরে নালিশের দাবিও তোলেন। তথ্য  অানন্দবাজার পত্রিকা। 

এমনিতেই সৌরভ বাঙালির হৃদয়ের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িত। ফলে চাপে পড়ে পিছু হটা ছাড়া কোনও রাস্তা খোলা ছিল না ওই কোম্পানির কাছে। তাঁরা জানিয়েছে, আপাতত সব জায়গায় এই বিজ্ঞাপনের প্রচার বন্ধ রাখা হচ্ছে। নতুন করে রিব্র্যান্ডিং করে ফের তা সামনে আনা হবে।

তবে সৌরভকে যে ব্র্যান্ড অ্যাম্বাসাডরের পদ থেকে সরানো হচ্ছে না, এটাও কোম্পানির তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে। সংস্থার এক মুখপাত্র বলেছেন, “সৌরভের সঙ্গে আমরা যুক্ত থাকতে চাই এবং তিনিই ভবিষ্যতে আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকবেন। আমরা সাময়িক ভাবে টিভির বাণিজ্যিক বিজ্ঞাপন বন্ধ রেখেছি। সৌরভ সুস্থ হয়ে এলে ওঁর সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করা হবে।”

পাশাপাশি, পণ্য সম্পর্কে সাফাই দিয়ে তারা জানিয়েছে, ‘‘ওই তেল কোনও ওষুধ নয়। এটি রান্নার তেল। হৃদরোগ অনেক কারণে হতে পারে।”

আপনার মতামত দিন:


প্রেসক্রিপশন এর জনপ্রিয়