Ameen Qudir

Published:
2017-03-09 00:49:52 BdST

ডাক্তারদের নিয়ে কদর্য মন্তব্য করায় রেনাটা কর্মকর্তা বরখাস্ত


 

আহির ফা হিয়ান বুবকা
_________________

ডাক্তারদের নিয়ে অশোভন কদর্য মন্তব্য করা ফেসবুকে অনেকের মানসিক রোগ হয়ে দাঁড়িয়েছে। অনেকে রীতিমত জেহাদী জোশ নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন। গালি , কটুক্তি , ঈভটিজিং কিছু বাদ পড়ছে না।

একদল ফেসবুকার রীতিমত পেজ খুলে গালাগালির অাসর বসিয়েছে। স্বাস্থ্যসহযোগী পেশার অনেকে নকল আইডি খুলে ডাক্তারদের বিরুদ্ধে ঘৃনা, বিদ্বেষ ছড়াচ্ছে।

রেনাটার এক কর্মকর্তাও এই কাজে বেশ পটুত্ব দেখিয়ে চলছিলেন। শেষ রক্ষা আর হল না। কর্তৃপক্ষ নিজ উদ্যোগে খবর পেয়ে ব্যবস্থা নিয়েছে।


‘ড তে ড্রাইভার, ড তে ডাক্তার-কাজ একটাই পাবলিককে জিম্মি করো’-ইনটার্ন চিকিৎসকদের ধর্মঘট নিয়ে ফেইসবুকে এই স্ট্যাটাস দিয়েছিলেন রেনাটার তুহিন রেজা ।
রোববার ‘বরখাস্ত নোটিশ’ দেওয়া হয় তাকে।

রেনাটা বলেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে দায়িত্বজ্ঞানহীন ও অসম্মানজক মন্তব্যের মাধ্যমে চাকরিবিধি লঙ্ঘন করায় তাকে বরখাস্ত করা হয়েছে।

গত ৫ মার্চ তুহিনকে পাঠানো কোম্পানির মানবসম্পদ বিভাগের প্রধান নিশাত আনোয়ার স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে দায়িত্বজ্ঞানহীন ও অসম্মানজক মন্তব্য রেনেটার চাকরিবিধি পরিপন্থি। এটা গুরুতর অসদাচারণ ও কঠোর শাস্তিযোগ্য কাজ। এ কারণে বরখাস্ত করা হল।

রেনেটা কর্তৃপক্ষ তাদের ফেইসবুক পাতায়ও কর্মকর্তাকে বরখাস্তের বিষয়টি তুলে ধরেছে।

তাতে বলা হয়েছে, “আমাদের ফ্যাক্টরির কর্মী ঘাসফড়িং তুহিন-এর দায়িত্বজ্ঞানহীন ও অপমানজনক মন্তব্যের কারণে আমরা ক্ষমাপ্রার্থী। ওই মন্তব্য তার ব্যক্তিগত এবং তার মন্তব্যের নিন্দা জানায়। তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে তাকে আমরা বরখাস্ত করেছি এবং পরবর্তী ব্যবস্থাও বিবেচনাধীন রয়েছে।”

 

__________________________

 

আহির ফা হিয়ান বুবকা । নির্বাহী সম্পাদক , ডাক্তার প্রতিদিন।

আপনার মতামত দিন:


ফার্মাসিউটিক্যালস এর জনপ্রিয়