Dr. Aminul Islam

Published:
2021-07-15 16:22:15 BdST

সরকারের কাছে ২ কোটি ডোজ স্পুতনিক-ভি বিক্রি করতে চান ডা. জাফরুল্লাহ,প্রতি ডোজ ৮ ডলার


 

ডেস্ক
___________


সরকারের কাছে ২ কোটি ডোজ স্পুতনিক-ভি বিক্রি করতে চান ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র।

প্রতি ডোজের দাম পড়বে আট ডলার।


রাশিয়ান ডাইরেক্ট ইনভেস্ট ফার্ম (আরডিআইএফ) তাদের টিকা বিক্রির জন্যে ডিস্ট্রিবিউটর হিসেবে এলএলসি এমইবিটিইএক্সকে নিয়োগ দিয়েছে এবং এলএলসি এমইবিটিইএক্স লিখিতভাবে গণস্বাস্থ্য নগর হাসপাতালকে বাংলাদেশে তাদের একমাত্র ডিস্ট্রিবিউটর হিসেবে নিয়োগ দিয়েছে। চিঠিতে আমরা এসব সংযুক্তি পাঠিয়েছি।


গত ৬ জুন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করে ও তাকে চিঠি লিখে এই প্রস্তাব দেয় তারা। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রসচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকও উপস্থিত ছিলেন।

খবর,গণস্বাস্থ্য কেন্দ্র সূত্রর।
গত ৬ জুন পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেয় গণস্বাস্থ্য কেন্দ্র। এরপর ৯ জুন পররাষ্ট্রমন্ত্রীকে দেওয়া আরেক চিঠিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালকে রাশিয়ান টিকার বাংলাদেশি ডিস্ট্রিবিউটর হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি জানানো হয়েছে। এই দুই চিঠির কোনো উত্তর না পেয়ে গত ১৫ জুন প্রধানমন্ত্রীর কাছে চিঠি দেয় গণস্বাস্থ্য কেন্দ্র। সেখান থেকেও কোনো উত্তর না পাওয়ায় সর্বশেষ গত ২৪ জুন গণস্বাস্থ্য কেন্দ্র চিঠি দেয় প্রধানমন্ত্রীর মুখ্যসচিবকে।
ডা জাফরুল্লাহ বলেন, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক; এই তিন জনের সঙ্গে বৈঠক করেই আমরা টিকা কেনার প্রস্তাব দিয়েছিলাম। সেই বৈঠক অত্যন্ত সন্তোষজনক ছিল। তারা আগ্রহ প্রকাশ করেছিলেন।

ডা জাফরুল্লাহ র দাবি,
রাশিয়ান কোম্পানির সঙ্গে আমরা যোগাযোগ করিনি, তারা আমাদের সঙ্গে যোগাযোগ করেছে।’

আপনার মতামত দিন:


ফার্মাসিউটিক্যালস এর জনপ্রিয়