SAHA ANTAR

Published:
2024-04-05 21:29:58 BdST

ইন্টার্ন চিকিৎসকদের বেতন  ২০০০০ টাকা হচ্ছে , "স্যালুট  স্বাস্থ্যমন্ত্রী"


 

ডেস্ক
__________

বাংলা দেশের  সরকারি হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকের মাসিক ভাতা ২০ হাজার টাকা করা হচ্ছে। তা নতুন ২০২৪-২০২৫ অর্থ বছর থেকে কার্যকর হবে।

চিকিৎসা বান্ধব স্বাস্থ্য মন্ত্রী -ডা. সামন্ত লাল সেনের বিশেষ উদ্যোগে এ-ই ভাতা বৃদ্ধি হচ্ছে বলে ইন্টার্ন চিকিৎসক সমাজ তাঁকে কৃতজ্ঞতা জানিয়ে অন্তর্জাল মাধ্যমে নানা বিশেষ লেখা প্রকাশ করছেন। 
" স্যালুট মাননীয় স্বাস্থ্যমন্ত্রী  " বলে অনেকে কৃতজ্ঞতা জানাচ্ছেন।
স্বাস্থ্য মন্ত্রী র একটি বক্তব্য এখন ভাইরাল হয়েছে। সেটা প্রকাশ করা হল।

"এই শোনো তোমাদের টাকা কিন্তু বাড়ছে, তোমাদের সই হয়ে গেছে ইন্টার্নরা। অর্থ মন্ত্রণালয়ে টাকা ছাড় হলেই পাবা এবং এটা নিয়ে আর কোনো কিন্তু নেই। আমি নিজে মন্ত্রী হয়ে ফাইল নিয়ে পায়ে হেঁটে অর্থ মন্ত্রণালয়ে গেছি। এখন আমি রাস্তায় হেঁটে যাই, এটা ওরা (স্যারের প্রোটোকলদের দেখিয়ে হেসে বলেন) চায় না। আমি তো এখন মন্ত্রী। কিন্তু আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এরপর ফাইল নিয়ে গিয়ে নিজে সই করিয়ে আনছি। আমার ছেলে-মেয়েরা যে পরিশ্রম করে, ওদের নোবেল দেওয়া উচিত- এটা আমি নেত্রীকে বলছি। শোনো আমার বয়স কিন্তু ২ মাস, তার মধ্যে এ অর্জন শুধু তোমাদের জন্য। দুয়া করো আমি যেন আমার ডাক্তারদের ভালো রাখতে পারি, তাদের নিয়ে সামনে এগিয়ে যেতে পারি।"

-ডা. সামন্ত লাল সেন
মাননীয় মন্ত্রী,
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়



ওদিকে গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে দেখা করার পর এসব তথ্য মিডিয়ার কাছে  জানিয়েছেন  সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) নেতা ডা. সাদেকুল ইসলাম।

জানতে চাইলে তিনি বলেন, ‘স্যার (স্বাস্থ্যমন্ত্রী) বলেছেন, তোমাদের বেতন ভাতা বৃদ্ধি করা হয়েছে। তোমাদের কাজ মোটামুটি শেষ পর্যায়ে, আগামী অর্থ বছর থেকে কার্যকর হবে।’

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জাবের মো. আব্দুল্লাহ,  সাধারণ সম্পাদক ডা. মাহামুদুল হাসান ইউসুফ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. তাহমিন ইনতিসার শাফিন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মাসুমুল হাসান আলিফসহ প্রমুখ।

তথ্য ইন্টার্ন চিকিৎসক সমাজ 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়