ডা শাহাদাত হোসেন

Published:
2022-11-25 18:16:43 BdST

মহাসমারোহে অনুষ্ঠিত হয়েছে এ যাবৎকালের বৃহত্তম চিকিৎসক সমাবেশ স্বাচিপ সম্মেলন


 

সংবাদদাতা
_________________________

মহাসমারোহে অনুষ্ঠিত হয়েছে এ যাবৎকালের বৃহত্তম চিকিৎসক সমাবেশ স্বাচিপ সম্মেলন ।
স্বাধীনতা , মুক্তবুদ্ধি ও মুক্তিযুদ্ধের সপক্ষের বাংলাদেশের বৃহত্তম চিকিৎসক সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পঞ্চম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (২৫ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত এ সম্মেলনে বিকেল ৩টায় যোগ দেন তিনি।

 

পরে জাতীয় সংগীত গাওয়া, বেলুন ওড়ানো ও শান্তির প্রতীক কবুতর অবমুক্ত করেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে শুরু হয় সম্মেলনের মূল কার্যক্রম।



সংগঠনটির পঞ্চম সম্মেলন উপলক্ষে সকাল থেকেই সোহরাওয়ার্দীতে জড়ো হতে থাকেন হাজার হাজার চিকিৎসক। বিশেষ অতিথি হিসেবে এর আগেই উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্মেলন উপলক্ষে সকাল থেকে স্বাচিপের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন। দুপুরের পর চিকিৎসক নেতাকর্মীদের আনাগোনা আরো বেড়ে যায়। সম্মেলন উপলক্ষে পেশাজীবী চিকিৎসকরা দলে দলে এসে প্রবেশ করছেন সোহরাওয়ার্দী উদ্যানে। সম্মেলনকে ঘিরে তাদের মধ্যে দেখা গেছে নানা উৎসাহ-উদ্দীপনা।

স্বাচিপের মহাসচিব ডা. এম এ আজিজ সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপনের পাশাপাশি তার বক্তব্য তুলে ধরেন। সম্মেলনে সভাপতিত্ব করেন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান।


আওয়ামী লীগের সম্মেলন মানেই লাখ লাখ সমর্থক : সেতুমন্ত্রী

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম সম্মেলনে বলেছেন, আওয়ামী লীগের সম্মেলন মানেই লাখ লাখ সমর্থক । আওয়ামী লীগ দেশ ও জনগনের সংগঠন। আমরা তো কারো সঙ্গে পাল্টাপাল্টিতে নেই। মারামারিতেও নেই। সম্মেলন করতে গেলে এটা কেন শক্তি প্রদর্শন হবে?


তিনি বলেন, গতকালও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন আমরা নাকি রক্ত ঝরাই।


রক্ত আমরা না আপনারাই ঝরান। ১৫ আগস্টের রক্তের দাগ, ৩রা নভেম্বরের রক্তের দাগ, ২১ আগস্টের রক্তের দাগ আপনাদের হাতে। আহসান উল্লাহ মাস্টার, এসএম কিবরিয়া, মঞ্জুরুল ইমাম, এদের রক্তের দাগ আপনাদের হাতে। ২১ হাজার আওয়ামী লীগ কর্মী হত্যার রক্তের দাগ আপনাদের হাতে।
সেতুমন্ত্রী বলেন, জনগণকে দেখানোর মতো বিএনপির কোনো কাজ নেই, উন্নয়ন নেই? তাই দিনের আলোতে তারা রাতের অন্ধকার দেখে। আসলে নেতিবাচক রাজনীতি, সাম্প্রদায়িকতার পৃষ্ঠপোষকতা, জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতার জন্য আপনাদের আন্দোলনের পতন হবে, নির্বাচনেও পতন হবে।

সিইসিকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একটা রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সাংবিধানিক কর্মকর্তা বলেছেন শক্তি প্রদর্শন। স্বাচিপের আজ মিটিং দেখেন। আমাদের সম্মেলন করতে পারব না? সম্মেলন করতে গেলে এটা কেন শক্তি প্রদর্শন হবে?

-----------

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ৫ম জাতীয় সম্মেলনে..

স্বাচিপের নবনির্বাচিত সভাপতি ডা. জামাল উদ্দীন চৌধুরী এবং মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলনকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ও সাইকোথেরাপি উইংএর প্রধান প্রফেসর ডা. সুলতানা আলগিন , সহকারী অধ্যাপক ডা. সরদার আতিক এবং সহকারী অধ্যাপক ডা. ফাতিমা মারিয়া খানসহ ফ্যাকাল্টি ও শিক্ষার্থী বৃন্দ।
তারা বলেন , নবনির্বাচিত সভাপতি ও মহাসচিবের নেতৃত্বে স্বাচিপ চিকিৎসকদের মর্যাদা ও স্বার্থ রক্ষায় জোরালো ভূমিকা রাখবে।
ফ্যাকাল্টিবৃন্দ চিকিৎসক মহাসমাবেশকে সফল করার জন্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ৫ম জাতীয় সম্মেলনে আমাদের অংশগ্রহণকারী সকল ফ্যাকাল্টি এবং রেসিডেন্টদের ধন্যবাদ জানান।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ৫ম জাতীয় সম্মেলনে..

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ৫ম জাতীয় সম্মেলনে..

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ৫ম জাতীয় সম্মেলনে..

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ৫ম জাতীয় সম্মেলনে..

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়