SAHA ANTAR

Published:
2022-10-27 10:29:59 BdST

খুলনা মেডিকেলের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক ডা কাজি হামিদ আজগর আর নেই


 
সংবাদদাতা
_______________________

খুলনা মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক ডা কাজি হামিদ আজগর আর নেই। গতকাল তিনি প্রয়াত হয়েছেন।
বাংলাদেশ বরেণ্য চিকিৎসক ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন -বিএমএ র অগ্রগন্য ব্যাক্তিত্ব
অধ্যাপক ডা কাজি হামিদ আজগরের প্রয়াণে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের অধ্যাপক ডা. সুলতানা আলগিন। শোকবার্তায় বলেন , তাঁর মৃত্যুতে বাংলাদেশ এক শ্রেষ্ঠ সন্তানকে হারাল। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন -বিএমএ এবং চিকিৎসক সমাজ এক সর্বপ্রিয় অভিভাবককে হারাল।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. সরদার আতিক জানান, অধ্যাপক ডা কাজি হামিদ আজগর
বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সম্মানিত সভাপতি,খুলনা বিএমএ র সাবেক সভাপতি, খুলনা মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ছিলেন।
গতকাল দিবাগত রাত ২:৪৫ মিনিটে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রয়াত হন তিনি।

ডা. শেখ মুন্না জানান ,
ইতিপূর্বে তিনি দুরারোগ্য ক্যান্সার বাধিতে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটিতে চিকিৎসাধীন ছিলেন। গত শনিবার দেশে ফেরত এলে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হন এবং গতরাতে হাসপাতালে ভর্তি অবস্থায় রাত ২ঃ৪৫ মিনিটে ম্যাসিভ হার্ট এটাকে তিনি মৃত্যুবরণ করেন।

ডা. হিমাদ্রি পন্ডিত শোক এপিটাফে বলেন , ২০০০ সালে আমি যখন মেডিকেল কলেজে ভর্তি হই তখন স্যারকে আমি পাই অর্থোপেডিক্স ডিপার্টমেন্টের প্রধান হিসেবে এবং পরবর্তীতে ভাইস প্রিন্সিপাল হিসাবে।

ডাঃ মেজবাহ উদ্দিন স্যার তখন ছিলেন টাঙ্গাইল জেনারেল হাসপাতালের অর্থোপেডিক ডিপারমেন্ট। আমার বাবার সাথে মেজবাহউদ্দিন স্যারের ভালো সম্পর্ক থাকায় মেজবাহ উদ্দিন স্যার তার বন্ধু আজগর স্যার কে আমার ব্যাপারে দেখো ভালো করার জন্য একটা চিঠি দেয় এবং আমি যখন সেই চিঠি আজগর স্যারকে দেই তিনি তা আন্তরিকতার সাথে গ্রহণ করে। স্যারের ভালোবাসা আমি সব সময় পেয়ে এসেছি।

খুলনার চিকিৎসক সমাজের অভিভাবক আমাদের সকলের প্রিয় খুলনা মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ , খুলনা বিএমএ ও খুলনা ক্লাবের প্রাক্তন সভাপতি, খুলনা বংগবন্ধু পরিষদের সভাপতি, খুলনা অবসরপ্রাপ্ত সরকারী চিকিৎসক সমিতির সভাপতি অধ্যাপক ডা.হামিদ আসগার স্যার আজ আর নেই। একটি কর্মবহুল বর্নাঢ্য জীবন সমাপ্ত করে চলে গেলেন পরপারে।

তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।
ওঁ দিব্যান লোকান স গচ্ছতু।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়