Dr.Liakat Ali

Published:
2022-10-16 20:18:48 BdST

" অকাল প্রয়াত রেসিডেন্ট ডাঃ আসাদ রোদ্দুর হতে চেয়েছিল: এতো মূল্যহীন কেন একজন চিকিৎসকের জীবন?"


স্বজনের সঙ্গে অকাল প্রয়াত রেসিডেন্ট ডাঃ আসাদ সিকদার


ডেস্ক
_______________

"রেসিডেন্ট ডাঃ আসাদ সিকদার রোদ্দুর হতে চেয়েছিল, পেরেছিলো কি না জানি না।তবে পাপ করেছিল নিশ্চিত! এই দেশের একজন সরকারি চিকিৎসক হবার পাপ।এই দেশের চিকিৎসক হবার পাপ। এতো 
মূল্যহীন কেন একজন চিকিৎসক?"
অকাল শোকাবহ বেদনাদায়ক প্রয়াণ ঘটেছে ডাঃ আসাদ সিকদারের। মর্মান্তিক মৃত্যু মেনে নিতে পারছেন না স্বজন পরিজন চিকিৎসক সমাজ। তাঁর অকাল প্রয়াণে
এমনই শোক বিধুর শোকলিপি লিখেছেন ডা.


নাজমুল হাসনাইন নওশাদ। এক শোক এফিটাফে জানান,

মৃত্যুর মতো নিদারুণ সত্যি কিছু নেই।। আমাদের জাতীয় বক্ষব্যাধি ইন্সটিটিউট ও হাসপাতালের ফেইজ বি রেসিডেন্ট ডাঃ আসাদ কিছুক্ষণ আগে মৃত্যুর কোলে ঢলে পড়েছে।অবিশ্বাস্য নির্মম এই সত্যি মেনে নিতে ইচ্ছে করে না।

মাঝে মাঝেই দেখা হতো কথা হতো।হাসিমুখে থাকা ছেলেটা।

ওর প্রোফাইলে লেখা ছিলো- আমি রোদ্দুর হতে চেয়েছিলাম " রোদ্দুর হতে পেরেছিলো কি না জানি না।তবে পাপ করেছিল নিশ্চিত! এই দেশের একজন সরকারি চিকিৎসক হবার পাপ।এই দেশের চিকিৎসক হবার পাপ।।
এই মৃত্যুতে আগামীকাল কারোরই কিছু আসবে না যাবে না। কেবল বাচ্চা মেয়েটা,ছোট্ট কোলের মেয়েটা বাবাকে খুঁজে ফিরবে। হারাবার বেদনায় নীল হবে জীবন সংগী স্ত্রী। মা বাবা আর ভাই বোন পারিবার এই শোকে কাতর হবে।।

যে সরকারি চাকরি করতো সেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কেউই জানতে চাইবে না কি হয়েছিল। এই দেশে কেবল প্রশাসন ক্যাডার কর্মকর্তা কিংবা পুলিশ কর্মকর্তা না হলে কোন প্রাণের কোন মূল্য নেই,না সমাজের কাছে।না জাতির কাছে।এই কদর্য সত্যি মেনে নিয়েছি বহু আগে।তবু কেন জানি কষ্ট লাগে। সহকর্মী হারানোর ব্যথা বুকের ভেতর হারাবার ঢেউ এনে দেয়, চোখের কোণে বেদনার ঝড় উঠে।

এতো মূল্যহীন কেন একজন চিকিৎসক?? "

অকাল প্রয়াত রেসিডেন্ট ডাঃ আসাদ সিকদারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন। শোকবার্তায় তিনি বলেন, এ মৃত্যু চিকিৎসকসহ সমাজের বিবেককে যেমন নাড়া দিয়ে গেল, তেমনি শোকে মোহ্যমান করেছে। তরুণ চিকিৎসকের পরিবার সদস্যদের প্রতি গভীর সহমর্মিতা জানাই।

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়