SAHA ANTAR

Published:
2022-08-22 20:10:53 BdST

চিকিৎসককে ঘুসি দিয়েছিল কন্যা: ক্ষমা চেয়ে ক্ষোভ ও নিন্দার ঝড় সামলালেন মুখ্যমন্ত্রী




সংবাদ সংস্থা
________________

মুখ্যমন্ত্রীর মেয়ে বলে কথা। ফলে অ্যাপয়েন্টমেন্টের ধার ধারেননি। সরসরি ক্লিনিকে হাজির হন চিকিৎসককে দেখাতে। তরুণ চিকিৎসকও তেমন লোক। সাফ জানিয়ে দেন, আগেভাগে সময় নিয়ে তবেই তাঁর কাছে আসতে হবে। চিকিৎসকের এমন ‘বেয়াদপি’তে রেগে আগুন হন মুখ্যমন্ত্রী কন্যা। ভাইরাল ভিডিওতে দেখা যায়, চিকিৎসকের উপর ঝাপিয়ে পড়েন তিনি। সপাটে ঘুসি চালান মুখে। তরুণ চিকিৎসক কোনওমতে সেই হামলা থেকে নিজেকে বাঁচান। এই ঘটনায় নিন্দার ঝড় ওঠে। পরিস্থিতি সামাল দিতে মেয়ের কাণ্ডের জন্য ক্ষমা চাইলেন বাবা, মিজোরামের (Mizoram) মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা (Zoramthanga)।

মিজোরামের মুখ্যমন্ত্রীর মেয়ে মিলারি ছাংতে (Milari Chhangte) চিকিৎসক হেনস্তা করেন গত বুধবার। ওই দিন কোনওরকম অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই আইজলের (Aizawl) একটি ক্লিনিকে হাজির হন তিনি, জনৈক ডার্মাটোলজিস্টকে (Dermatologist) দেখাবেন বলে। কিন্তু ওই চিকিৎসক সাফ জানিয়ে দেন অ্যাপয়েন্টমেন্ট ছাড়া মিলারিকে দেখবেন না। তাঁকে দেখাতে হলে অন্য রোগীদের মতোই আগেভাগে নাম লিখিয়ে আসতে হবে। এতেই রেগে আগুন হন মুখ্যমন্ত্রী কন্যা।


দিন দুয়েক আগে যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছিল, তরুণ চিকিৎসকের উপর ঝাঁপিয়ে পড়ে তাঁর মুখে ঘুসি মারার চেষ্টা করছেন মিলারি। ঘটনাস্থলে উপস্থিত অন্যরা মুখ্যমন্ত্রীর মেয়েকে চিকিৎসকের থেকে সরিয়ে নিয়ে যাচ্ছেন। এতেই তীব্র বিতর্ক দানা বাঁধে। রাজ্যের মুখ্যমন্ত্রীর মেয়ের আচরণ নিয়ে নিন্দায় সরব হয় নেটিজেনরা। ঘটনায় মুখ্যমন্ত্রী ও তাঁর পরিবার নিয়েও কটুকথা বলা শুরু করে সাধারণ মানুষ। অন্যদিকে শনিবার চিকিৎসক হেনস্তায় প্রতিবাদ দেখায় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (IMA) মিজোরাম শাখা। চিকিৎসকরা কালো ব্যাজ পরে কাজ করেন।


এরপরই ঝামেলা মেটাতে রবিবার আসরে নামেন খোদ মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। গোটা ঘটনার জন্য তিনি জনতার কাছে ক্ষমা চান। ইনস্টগ্রামে এই সংক্রান্ত একটি পোস্ট করেন। নিজের হাতে লেখা সেই ‘ক্ষমাপত্রে’ মুখ্যমন্ত্রী জানান, আইজলে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে যে আচরণ করেছে মেয়ে তার জন্য আমি ক্ষমা চাইছি। আরও লেখেন, কোনওভাবেই এই কাজকে সমর্থন করা যায় না।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়