Dr. Aminul Islam

Published:
2022-04-06 16:49:50 BdST

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম সুমাইয়া এবং এক শিক্ষক-স্বাস্থ্যকর্মী দম্পতির অদম্য লড়াই


সুমাইয়া

সংবাদ দাতা
______________
মেয়েকে মেডিকেল কলেজে ভর্তির লড়াইয়ে কি কষ্ট না করেছেন সুমাইয়ার মা ও বাবা। মেয়ের জন্য নিজ কর্মস্থল ও ঠিকানা ছেড়ে বাসা ভাড়া নেন খুলনা শহরে। সেখান থেকে উল্টো দীর্ঘ পথ পাড়ি দিয়ে যেতেন নিজ কর্মস্থলে। অবশেষে সুফল মিলেছে।
সারা বাংলাদেশের মেডিকেল কলেজ ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় টপ অব দি কান্ট্রি সুমাইয়া।তাঁর বাবার নাম মোসলেম উদ্দীন সরদার। তিনি ডুমুরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। মা ডুমুরিয়া হাসপাতালের স্বাস্থ্যসেবা কর্মী।
সুমাইয়া মোসলেম বলেন, এমন সাফল্যের জন্য তিনি মায়ের কাছে কৃতজ্ঞ। বাবাও অনেক ত্যাগ স্বীকার করেছেন। তাঁদের মুখে হাসি ফোটাতে পেরে অনেক খুশি।খুলনা মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা দিয়েছিলেন। প্রস্তুতি খুলনা শহরেই।
সুমাইয়া ডুমুরিয়া সরকারি বালিকা বিদ্যালয় থেকে এসএসসি ও খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল (এম এম) কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন।

মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন সুমাইয়া মোসলেম। তাঁর বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলা সদরে। ভর্তি পরীক্ষায় সুমাইয়া ৯২ দশমিক ৫ নম্বর পেয়েছেন। সব মিলিয়ে তাঁর মোট প্রাপ্ত নম্বর ২৯২ দশমিক ৫।

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়