Dr. Aminul Islam

Published:
2022-03-26 20:18:45 BdST

স্বাস্থ্যসেবা ও চিকিৎসাশাস্ত্রের মানোন্নয়নে অবদানের জন্য ১৩ জন কৃতি চিকিৎসক সম্মানিত


 

অধ্যাপক এস এম মোস্তফা জামান
সভাপতি
বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশন
____________________


বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশন ও যুক্তরাষ্ট্রের ইন্টারভেনশনাল একাডেমির যৌথ উদ্যোগে ২ দিনব্যাপী হৃদরোগ বিষয়ক আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ২০২২ রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানের প্রথম দিন (শুক্রবার) ২৫ ফেব্রুয়ারি ২০২২ইং তারিখে স্বাস্থ্যসেবা ও চিকিৎসাশাস্ত্রের মানোন্নয়নে অবদানের জন্য ১৩ জন কৃতি চিকিৎসককে স্মারক সম্মাননা প্রদান করা হয়েছে।যে সকল গুণী শিক্ষক ও চিকিৎসককে সম্মাননা দেওয়া হয়েছে সেই বরেণ্য বিশিষ্ট ব্যক্তিরা হলেন- অনুষ্ঠানে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে অধ্যাপক ডা. শেখ আলী আশরাফ ও জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিককে। এছাড়া, সম্মাননা পুরস্কার প্রদান করা হয়েছে অধ্যাপক ডা. এস আর খান, অধ্যাপক ডা. একে আজাদ খান, অধ্যাপক ডা. মাহমুদ হাসান, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অধ্যাপক ডা. সুফিয়া রহমান, অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, অধ্যাপক ডা. মো. আমজাদ হোসেন, অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. সজল ব্যানার্জি, অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল নুরুন্নাহার ফাতেমা বেগম।


মহতী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি। প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, দেশের হৃদরোগ চিকিৎসাসেবার অনেক উন্নতি হয়েছে। তিনি আরো বলেন, দেশের হৃদরোগ বিশেষজ্ঞ ও চিকিৎসকগণ দেশেই রোগীদের উন্নত চিকিৎসাসেবা প্রদান করায় দেশের মানুষ উপকৃত হচ্ছে, একই সাথে বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে- যা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন। সম্মাননা স্মারক প্রদানের আগে শুক্রবার সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
বাংলাদেশ কার্ডিওভাসকুলার রিসার্চ ফাউন্ডেশনের সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামানের সভাপতিত্বে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দেশের হৃদরোগ বিশেষজ্ঞ ও চিকিৎসকবৃন্দসহ বিশ্বের বিভিন্ন দেশের ফ্যাকাল্টিগণ অংশগ্রহণ করেন। প্রথম দিনে (২৫ ফেব্রুয়ারি) লাইভ ট্রান্সমিশন বিষয়ক দুইটি সেশনসহ ১৭টি বৈজ্ঞানিক সেশন অনুষ্ঠিত হয়েছে এবং দ্বিতীয় দিনে (২৬ ফেব্রুয়ারি) লাইভ ট্রান্সমিশন বিষয়ক উল্লেখযোগ্য দুইটি সেশনসহ দুই দিনে মোট ২৩টি সেশন এই আন্তর্জাতিক সম্মেলনে অনুষ্ঠিত হয়েছে। #

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়