Dr. Aminul Islam

Published:
2022-01-18 08:16:47 BdST

এমবিবিএস ভর্তিপরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হলে ডুববে মেডিকেল শিক্ষা


ডা. শাহনাজ পারভীন
__________________

এমবিবিএস ভর্তিপরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হলে ডুববে মেডিকেল শিক্ষা : এমনই ভবিষ্যৎ বাণী করেছেন বিশিষ্ট স্বাস্থ্য শিক্ষা বিশারদগন।

তারা বলছেন, এতে করে ভর্তি বানিজ্য,  অমেধাবীদের এন্ট্রি সহ নানা সমস্যা দেখা দেবে। তাতে একটি মেডিকেল ব্যাচ পুরোপুরি ধ্বংস হয়ে যেতে পারে।  যা স্বাস্থ্য শিক্ষা ও পরবর্তী স্বাস্থ্য সেবা র জন্য মারাত্মক হুমকি হবে। 

বাংলাদেশের স্বাস্থ্যাচার্য অধ্যাপক ডা শুভাগত চৌধুরী বলেন, মেডিক্যালে কোন পরীক্ষা যেন সংক্ষিপ্ত সিলেবাসে না হয়। তাহলে সর্বনাশ হবে। এরকম এক রটনা চলছে যা সম্ভবত অমূলক আর গুজব।


মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হবে, এমন একটি খবর ও গুজব রটেছে শিক্ষার্থী মহলে। বলা হচ্ছে, স্নাতক পরীক্ষার মতো মেডিকেল ভর্তি পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে নেওয়া যেতে পারে।
এ বিষয়ে দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, এটা এখনও নিছকই কথার কথা । কারও মস্তিস্ক প্রসূত। মেডিকেল ভর্তি-ইচ্ছুকরা যেন পুরো প্রস্তুতি রাখেন। প্রস্তুতিতে যেন অবহেলা না করেন। তারা বলেন,
মেডিকেল শিক্ষা মানুষের জীবনরক্ষা, জীবন বাঁচানোর শিক্ষা। এটা সংক্ষিপ্ত সিলেবাসে হবে, এমন কোন সিদ্ধান্ত স্বাস্থ্য শিক্ষা বিভাগ এখনও নেয় নি।

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়