Dr.Liakat Ali

Published:
2022-01-17 20:57:04 BdST

মেডিকেল ও বিডিএস ভর্তি পরীক্ষা এপ্রিলে : সংক্ষিপ্ত সিলেবাসে হবে, এমন কোন সিদ্ধান্ত হয় নি


 

সংবাদ দাতা
_______________

বাংলাদেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের নতুন  শিক্ষাবর্ষের মেডিকেল ও বিডিএস ভর্তি পরীক্ষা এপ্রিলে হবে। মাসের শুরুতে হতে পারে বলে ইঙ্গিত দিলেন কর্মকর্তারা।

বলেন, শিগগিরই পরীক্ষার চূড়ান্ত তারিখ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

আজ সোমবার (১৭ জানুয়ারি) ২০২১-২২ সেশনের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার বিষয়ে প্রস্তুতিমূলক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হবে, এমন একটি খবর রটেছে শিক্ষার্থী মহলে। বলা হচ্ছে, স্নাতক পরীক্ষার মতো মেডিকেল ভর্তি পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে নেওয়া যেতে পারে।
এ বিষয়ে দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, এটা এখনও নিছকই কথার কথা । কারও মস্তিস্ক প্রসূত। মেডিকেল ভর্তি-ইচ্ছুকরা যেন পুরো প্রস্তুতি রাখেন। প্রস্তুতিতে যেন অবহেলা না করেন। তারা বলেন,
মেডিকেল শিক্ষা মানুষের জীবনরক্ষা, জীবন বাঁচানোর শিক্ষা। এটা সংক্ষিপ্ত সিলেবাসে হবে, এমন কোন সিদ্ধান্ত স্বাস্থ্য শিক্ষা বিভাগ এখনও নেয় নি।

বাংলাদেশের স্বাস্থ্যাচার্য অধ্যাপক ডা শুভাগত চৌধুরী বলেন, মেডিক্যালে কোন পরিক্ষা যেন সংক্ষিপ্ত সিলেবাসে না হয়। তাহলে সর্বনাশ হবে। এরকম এক রটনা চলছে যা সম্ভবত অমূলক আর গুজব।

সভায় যারা ছিলেন ____

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল ইসলাম বাদলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এ এইচএম এনায়েত হোসেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (শিক্ষা) অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়