Dr. Aminul Islam

Published:
2022-01-05 23:44:40 BdST

মর্মান্তিক অকালে সবাইকে কাঁদিয়ে চলে গেলেন ময়নামতি মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক তানজির উদ্দিন



সংবাদ দাতা
________________

অকালে সবাইকে কাঁদিয়ে চলে গেলেন কুমিল্লা ময়নামতি মেডিকেল কলেজ হাসপাতালের নবীন ইন্টার্ন চিকিৎসক তানজির উদ্দিন।

মঙ্গলবার ৪ জানুয়ারি বেলা দুইটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।


ময়নামতি মেডিকেল কলেজের শিক্ষার্থী জানান, রাতে ডা. তানজির অসুস্থ হয়ে পড়েন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিএমএইচ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন নবীন চিকিৎসক। জানা যায়, তাঁর অনাকাঙ্ক্ষিত মৃত্যু ঘটেছে।

ডা. মহম্মদ তানজির উদ্দিন ছিলেন ময়নামতি মেডিকেলের ২০১৫-১৬ সেশন ও চর্তুথ ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি কুমিল্লার টমসম ব্রিজ এলাকায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান,  রাতে ডা. তানজির ৮০টি প্যারাসিটামলসহ প্রায় ২০০টি ওষুধ সেবন করেন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ডা মহম্মদ তানজির  ।

নবীন মেধাবী চিকিৎসক তানজির উদ্দিনের অকাল অনাকাঙ্ক্ষিত প্রয়াণে গভীর শোক জানিয়ে ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন বলেন, এই নবীন অমূল্য জীবনটি বাঁচানো যেত। সময় মত চিকিৎসা দিয়ে তাঁর মানসিক স্থিতি নিশ্চিত করা গেলে এই জীবনটি রক্ষা পেত। পরবর্তীতে হাজারো মানুষ তাঁরই সেবা পেত।
অধ্যাপক সুলতানা আলগিন বলেন,বাংলাদেশের
মেডিকেল শিক্ষায় ব্যাপকভাবে কাউন্সেলিং চালু করা একান্ত প্রয়োজন। ভারতবর্ষে এটা ব্যাপকভাবে চালু হয়েছে মেডিকেল শিক্ষায়।
মেডিকেল শিক্ষা, উচ্চশিক্ষা, লোকসেবার কঠিন চাপ সামলানোর কাজে রাষ্ট্র ও চিকিৎসা প্রশাসন নবীন মেধাবী চিকিৎসকদের পাশে দাঁড়াবে, এই প্রত্যাশা করি। বিএসএমএমইউ মনোরোগ বিভাগ থেকে প্রয়োজন অনুযায়ী সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করছি।  

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়