ডা সানজিদা শারমিন

Published:
2021-12-30 06:31:39 BdST

ফলোআপ মেডিকেল শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে হলি ফেমিলির সহকারী অধ্যাপক গ্রেপ্তার


 


প্রথম আলোর রিপোর্ট
____________________

রাজধানীর বেসরকারি হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক মহম্মদ সালাউদ্দিন চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ বুধবার রাজধানীতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আজ র‍্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, হলি ফ্যামিলি মেডিকেল কলেজের এক শিক্ষার্থী যৌন হয়রানির অভিযোগ এনে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক মহম্মদ সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে রমনা থানায় মামলা করেন। ওই মামলায় সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এর আগে ২২ ডিসেম্বর ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন কলেজের শেষ বর্ষের এক ছাত্রী।

 

জিডিতে শিক্ষার্থী অভিযোগ করেন, পরীক্ষায় পাস না করিয়ে একই শিক্ষাবর্ষে অনেক বছর রাখার হুমকি দিয়ে শিক্ষক মহম্মদ সালাউদ্দিন তাঁকে মেসেঞ্জারে খারাপ প্রস্তাব দেন।

প্রাইভেট পড়ার জন্য তাঁকে বাসায় যেতে বলেন। কিন্তু বাসায় যেতে শিক্ষার্থী রাজি হননি। এতে ক্ষিপ্ত হয়ে তাঁকে নানাভাবে হুমকি দিচ্ছেন সালাউদ্দিন। গত বছরের সেপ্টেম্বর থেকে তাঁকে এই হয়রানি করে আসছেন সালাউদ্দিন এবং এতে তাঁর পড়াশোনা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে ওই শিক্ষার্থী জিডিতে অভিযোগ করেন। গতকাল মঙ্গলবার রাজধানীর রমনা থানায় সালাউদ্দিনের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়