ডেস্ক

Published:
2021-12-23 23:35:01 BdST

"মডেল নড়াইল হাসপাতাল বানাতে চাইলে ডা.জামান স্যারের টিমের সাথে সকাল ৮টা- ৪টা প্লানিং মিটিং করুন জনাব মাশরাফি"


 


ডা. মোহাম্মদ মহিউদ্দিন
কানাডায় কর্মরত রেডিয়েশন অনকোলজিস্ট

 

______________________

জনাব মাশরাফি বিন মুর্তজার নড়াইল হাসপাতালের ঝটিকা সফর আমার কাছে একটা ইতিবাচক প্রয়াস বলে মনে হয়। আপনি যে নড়াইলবাসীর চিকিৎসার উন্নয়ন নিয়ে ভাবছেন, এটা খুবই ভালো কথা। তবে আপনার সফরের তরিকাটা ভুল।

আসলেই আপনি যদি কিছু করতে চান, তাহলে নড়াইল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আসাদ-উজ-জামান স্যারের টিমের সাথে একটা সারাদিনের (সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত) মিটিংয়ের ব্যবস্থা করুন। এই ধরনের মিটিংকে বলা হয় স্ট্র্যাটেজিক প্ল্যানিং মিটিং, যেমন: একটা টুর্নামেন্টের আগে আপনারা পুরো দলকে নিয়ে করে থাকেন।

মিটিংয়ের ভেন্যু হতে পারে চিত্রা রিসোর্টের সেমিনার কক্ষে। এই ধরনের মিটিং শুরু হয় সকালের নাস্তা দিয়ে, মাঝে মাঝে থাকে নিউট্রিশন ব্রেক ১০-১৫ মিনিটের, মধ্যাহ্ন ভোজ, বিকালের চা এবং সঙ্গে টাও।

পুরো মিটিংটা আপনি চাইলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে অনায়াসে স্পন্সর করতে পারেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ১ নম্বর গোল হলো: Health Care system Development in Narail. Please focus on it and start working on it.

প্ল্যানিং মিটিংয়ে তত্ত্বাবধায়ক ডা. মো. আসাদ-উজ-জামান স্যার হাসপাতালের পক্ষ থেকে ১১ জনের একটা একটা টিম নিয়ে আসবেন, যেখানে ডাক্তার, নার্স, এডমিন ও ক্লিনার সবার প্রতিনিধিত্ব থাকবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে আপনি, অনিক (Founder GS) এবং এলাকার শিক্ষক, উকিল, ইনজিনিয়ার, প্রাইভেট ফিজিসিয়ান ও রোগীর প্রতিনিধিসহ ১১ জনের একটি টিম থাকবে।

এম্প্যায়ার হিসেবে বাংলাদেশের হসপিটাল ম্যানেজমেন্ট বিশেষজ্ঞ দুই জন ডাক্তার স্যারকে আমন্ত্রণ জানাবেন যথাযথ সন্মানিসহ। এখানে আমি ডা. ব্রিগেডিয়ার জেনারেল নাসিরের নাম প্রস্তাব করছি, যিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আমূল পরিবর্তন করেছেন।

মিটিংয়ে বসে সমস্যা শুনুন, সমাধান বের করুন। পাঁচ বছরের কৌশলগত পরিকল্পনা করুন। প্রতি ৩-৪ মাস পর পর ফলোআপ মিটিং করুন এবং সমস্যার সমাধান করুন।

তবে মনে রাখবেন প্রিয় ক্যাপ্টেন, স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ৫ দিনের টেস্ট ম্যাচ নয়, এটি একটি দীর্ঘ (কমপক্ষে পাঁচ বছর) পরিক্রমা।

আপনার লিডারশিপ ক্যাপাবিলিটি আছে, সম্পদ আছে এবং কানেকটিভিটি আছে। মূলত এই জনসম্পৃক্ততাই হলো উৎপাদনশীলতা।

পরিশেষে বলবো, দেশের সেরা সন্তান ডাক্তারদের নিয়ে অহেতুক ভাইরাল ভিডিও না করে তাঁদেরকে সাহায্য করুন, যাতে নড়াইল হাসপাতাল দেশের একটি মডেল হাসপাতাল হিসেবে ভাইরাল হয়।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়