Dr. Aminul Islam

Published:
2021-10-20 08:12:21 BdST

ক্রাইম পেট্রল বাংলাদেশমামলার ভয় দেখিয়ে ডাক্তারের ৯৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ভায়রা ও আত্মীয়-প্রতারক তাসফিন-ফয়সাল


রাজশাহীতে গ্রেপ্তার দুই আত্মীয়-প্রতারক তাসফিন ও ফয়সাল

 

সংবাদ দাতা
__________
হাইকোর্টের মামলার ভয় দেখিয়ে রাজশাহী মহানগরীর এক ডাক্তারের কাছ থেকে হাতানো হয়েছে ৯৫ লাখ টাকা। গত ১৫ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে কয়েক দফায় ওই ডাক্তার এই টাকা দেন। এ ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজপাড়া থানা পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ এই প্রতারণার ঘটনা জানায়।

গ্রেপ্তার আসামিরা হলেন- মহানগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর মিঠুর মোড় এলাকার একেএম মোতাহারুল ইসলামের ছেলে তাসফিন আহমেদ (৩৩) ও ফয়সাল আহমেদ (৩৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, ডা. আজিজুল হকের স্ত্রীর বড় বোনের ছেলে আসামি ফয়সাল ও তাসফিন আত্মীয়তার সূত্রে তাদের বাড়িতে আসা-যাওয়া করতেন। একপর্যায়ে আত্মীয়তা ও বিশ্বস্ততার সূত্র ধরে ফয়সাল, তাসফিন ও ফয়সালের ভায়রা রুবেল সরকার রাসেল (৩৩) পরস্পর যোগসাজশে ডা. আজিজুলকে হাইকোর্টে দুর্নীতি ও আয়কর-সংক্রান্ত মামলার ভুয়া কাগজপত্র দেখান। আসামি রুবেল ডিবি পুলিশ ও ওয়ারেন্ট অফিসার পরিচয়ে ডাক্তার আজিজুলের কাছ থেকে আড়াই মাসের মধ্যে ৯৫ লাখ টাকা নেন। তারা এই ভয়ও দেখান যে, দুর্নীতির মামলার ঘটনা জানাজানি হলে তার ও তার পরিবারের বড় ধরনের ক্ষতি হতে পারে।

পরে ডা. আজিজুল হক খোঁজ নিয়ে জানতে পারেন হাইকোর্টে দূর্নীতি ও আয়করের মামলার বিষয়টি ভুয়া। তখন ডিবি পুলিশ পরিচয়দানকারী ফয়সালের কাছে এ সম্পর্কে জানতে চাইলে তিনি টাকা নেওয়ার কথা অস্বীকার করেন। এ পরিস্থিতিতে ডা. আজিজুল রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা করেন।

মামলার পরপরই রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার সাজিদ হোসেনের নির্দেশে অফিসার ইনচার্জ রাজপাড়া থানার মাজাহারুল ইসলাম আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান শুরু করেন। গত সোমবার রাতে তাসফিন ও ফয়সালকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থেকে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেন। পলাতক রুবেলকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়