Dr. Aminul Islam

Published:
2021-09-13 11:24:25 BdST

৫৪৫ জন শিক্ষার্থী সরকারি ডেন্টাল মেডিকেলে ভর্তির চুড়ান্ত সুখবর পেলেন


ফাইল ছবি। বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা শারফুদ্দিন আহমেদ ডেন্টাল ভর্তি পরীক্ষা র দিন কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন।

 

সংবাদ দাতা
__________________

৫৪৫ জন শিক্ষার্থী ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) প্রথম বর্ষে সরকারি ডেন্টাল ও সরকারি মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তির চুড়ান্ত সুখবর পেলেন। অভিনন্দন।

২০২০-২০২১ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করায় এই সফল ৫৪৫ এর নাম জানা যায়। হয়েছে। ১০ সেপ্টেম্বর রাজধানীসহ সারাদেশের ৮টি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে এ ভর্তি পরীক্ষা হয়।
রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুমে এ ফল প্রকাশ করেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন।

ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পাস নম্বর পেয়েছেন ২৬ হাজার ৭২৬ জন। মেধাতালিকা ও কোটাভিত্তিতে মোট ৫৪৫ জন শিক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও সাতটি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে। এছাড়া পাস করা অন্যান্য শিক্ষার্থীরা দেশের বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিটে ভর্তি হতে পারবেন।

এর আগে করোনা পরিস্থিতিতে দফায় দফায় পিছিয়ে যাওয়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এবং গত ২৯ আগস্ট এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়