ডেস্ক

Published:
2021-04-30 09:25:08 BdST

শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হলেন অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান


 

ডেস্ক
------------

শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা এর প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান।

হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের বিজ্ঞপ্তিতে তথ্য গুলো জানা যায়।

ডা খাজা আমিরুল ইসলাম জানান,
শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা এর প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান। চার বছরের জন্য শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা এর উপাচার্য হিসেবে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ তাঁকে নিয়োগ দিয়েছেন।

২৯-৪-২১ ইং) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব আবদুল কাদের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাঁর নিয়োগের বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, অধ্যাপক মাহবুবুর রহমান যোগদানের সময় থেকে ভিসি হিসেবে চার বছর পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদ থেকে অবসর গ্রহনের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উপাচার্য পদের অবশিষ্ট মেয়াদ পূর্ন করবেন। তিনি শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা, আইন ২০২১ অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক মোঃ আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম এক যৌথ বিবৃতিতে সোসাইটির সকল স্তরের সদস্যদের পক্ষ থেকে তাকে প্রাণ ঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন।


অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান

অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান এর জন্ম গোপালগঞ্জের মোকছেদপুরে। তিনি ঢাকা মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী। ছাত্র জীবনে তিনি সন্ধানীর রক্তদান কর্মসূচির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। ঢাকা মেডিকেল কলেজ থেকে ১৯৮৭ সালে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করার পর সরকারি চাকরিতে যোগ দেন। ১৯৯৫ সালে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ান এন্ড সার্জন থেকে ডাঃ মাহবুব হেমাটোলজি বিষয়ে দেশের তৃতীয় ব্যক্তি হিসেবে এফসিপিএস ডিগ্রি অর্জন করেন। ব্যক্তি জীবনে সৎ ও নিভৃতচারী অধ্যাপক মাহবুব দীর্ঘদিন ধরে জাতীয় ক্যান্সার গবেষনা ইনিষ্টিটিউট ও হাসপাতালের হেমাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের আজীবন সদস্য এবং ৫ বছর সোসাইটির সাধারন সম্পাদক ও ২ বছর সভাপতির পদকে অলংকৃত করেন

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়