ডেস্ক

Published:
2021-04-19 06:12:14 BdST

ডাক্তারকে রোগীর জীবন বাঁচাতে হাসপাতালে যেতে দিতে বাধা দিচ্ছে কারা! কেন!



ডেস্ক
----------------
অতিমারী মোকাবেলায় অত্যাবশ্যকীয় জরুরি ডাক্তারকে রোগীর জীবন বাঁচাতে হাসপাতালে যেতে দিতে বাধা দিচ্ছে কারা, তাদের বিরুদ্ধে শক্ত ব্যাবস্থা নিন। এ দাবি চিকিৎসক সমাজের।
ডাক্তার হাসপাতালে না গেলে দেশের অতি মারী পরিস্থিতি চরম শোচনীয় আকার ধারণ করবে, সেটা বাস্তবায়ন কাদের গোপণ মিশন, সেটা বের করুন।

প্রখ্যাত চিকিৎসক লেখক অাহমেদ লিংকন লিখেছেন,

ভিডিওতে দেখা গেছে কয়েকটা গাড়ি এমনেই চলে গেল, রিক্সাতো যাচ্ছেই। তারপরও ডাক্তারের মার্ক করা গাড়ি থামানো হল। আবার ডাক্তার ও সিনিওর অফিসার, এসোসিয়েট প্রফেসর বলে পরিচয় দিয়েছেন।

এতো কিছুর পরে আবার আইডি কার্ড কেন চাইতে হবে?

উনি একজন ডেপুটি সেক্রেটারি পদমর্যাদার কর্মকর্তা। উনি একটা ভ্যালিড প্রশ্ন করেছেন যে প্রশাসন এর কেউ যদি যেত তাহলে আইডি কার্ড চাইত কিনা, প্রশাসন এর উনারা কি কার্ড নিয়ে ঘুরে কিনা। রাস্তায় দাঁড়ানো পুলিশ ম্যাজিস্ট্রেট আর একজন এসোসিয়েট প্রফেসর এর গ্রেড কি।

বেশিরভাগ ডাক্তার নিরীহ এবং ঝুটঝামেলা পছন্দ করেন না। অপমান গায়ে মেখে চলে যান, ডিউটিরত অবস্থায় মাইর খান, কোন মাইরের বিচার এখন পর্যন্ত হয়েছে বলে শুনিনি। লক ডাউন উপলক্ষে ডাক্তার নার্স স্বাস্থ্য কর্মীদের অহেতুক হয়রানি আর মামলা দিয়ে অপদস্ত করা হয়েছে এই কয়দিন। সবাই ডিউটি তে যাওয়ার খাতিরে সহ্য করে নিয়েছেন, উনি মেনে নেননি, প্রতিবাদ করেছেন এটাই পার্থক্য, ভেরি সিম্পল।

অতিকথন কিছু করেছেন, হ্যাডম দেখিয়েছেন, তারপর ও ওনার রাগান্বিত হওয়ার কারণ অবশ্যই বুঝা যায়। উনি পরিচয় না দিলে আর হাম্বিতম্বি না করলে উনার সাথে কি ঘটতো সেটাই ভাবুন। পুলিশ তাকে 'পাপিয়া' ও বলেছে! এত কিছুর পর যে ডাক্তাররা এখনো সুশীল বানী দিয়ে যাচ্ছেন তাদের হলুদ সালাম।

 

রোকেয়া সুলতানা লিখেছেন, ভাইরে ভাই, ভিডিও শুরুর আগে অবশ্যই এই চিকিৎসক তাঁর গাড়িতে থাকা প্রত্যয়নপত্র দেখিয়েছেন। আইডিটি ভুলে আনেননি সেটা বলেছেন। মাথা ঠান্ডা রাখা অবশ্যই কষ্টকর। গাড়িতে বিএসএমএমইউ এর স্টিকার ছিলো, পরিচালকের প্রত্যয়নপত্র ছিল। এগুলো সব ভুয়া???? একজন চিকিৎসক ব্যক্তিগত আইডি ভুলে না আনলেও গায়ে এপ্রন পড়া নিজেকে চিকিৎসক পরিচয় দেয়ার জন্য বাকি সব ডকুমেন্টস কি যথেষ্ট নয়??? এগুলো সব ভুয়া????

পুলিশের পোশাক পরা অবস্থায় কি কেউ তার আইডি দেখতে চায়।
পুলিশের গায়ে পোশাক আছে ডাক্তারের গায়ের এপ্রন কি চোখে পরেনা? আইডি পেলেও হয়রানি করতো এরা।

এগুলো স্পষ্টতই ডাক্তার হয়রানি ছাড়া আর কিছু নয়।
তীব্র নিন্দা জানাই এধরনের হয়রানির।

শেষ কথাঃ সাবাশ! Syeeda Showkat
কয়জন পারে এইসব ডাক্তার হয়রানির বিরুদ্ধে ধমক দিয়ে এই রকম বলিষ্ঠ গলায় কথা বলতে??

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়