ডা লাইলুন নাহার

Published:
2021-04-19 05:27:49 BdST

কে জিতলো আজ? ডাক্তার না পুলিশ?


ডা লাইলুন নাহার
-----------------------------

কে জিতলো আজ? ডাক্তার না পুলিশ?
প্রশ্নের জবাব হল, জিতেছে অপেশাদারিত্ব। জিতেছে হলুদ ভাইরাল সাংবাদিকতা। জিতেছে নেটনিন্দুক নেটিজেনদের উল্লাস। জিতেছে ডাক্তার বনাম পুলিশ ইগো সঙ্ঘাতকে অপ্রীতিতে উস্কে দেবার মতলবী খেলোয়াড়রা। তাদের ভিডিও ভাইরাল-ভাইরাসের শিকার হয়েছে অতিমারীর সম্মুখ যোদ্ধা দুই অতি জরুরি সেবা বাহিনী ডাক্তার ও পুলিশ/ মাজিস্ট্রেট।
হেরেছে অতি মারী বিধস্ত বাংলাদেশ। হেরেছে শিক্ষা ও সভ্যতা। হেরেছে ডাক্তার ও পুলিশ উভয়ই।
তাদের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে মতলবীরা।

ডা নুরুল হাসনাত এমডি কাইয়ুম বলেন,
দেশের সর্বোচ্চ স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানের সহযোগী অধ্যাপক, গায়ে এপ্রোন, গাড়িতে ষ্টিকার, তার পরও" মুভমেন্ট পাস" এর জন্য করোনা চিকিৎসককে পুলিশ কর্তৃক হেনস্থা কেন ?
অধ্যাপক ডা জোহরা জামিলা খান লিখেছেন,

পৃথিবীর কোন দেশেই ডাক্তার রা ডিউটি ব্যতীত এপ্রন পরেননা, আমরা পরি।এটাই আমাদের আইডেন্টিটি। আজ ডা.জেনির এপ্রন না থাকলে পুলিশ, ম্যাজিস্ট্রেট আর কি কি করতেন, সেটাই ভাবনার বিষয়!

মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি চিকিৎসক লেখক রুমি অাহমেদ বলেন,
কে জিতলো আজ? ডাক্তার না পুলিশ?

সত্যি কথা যদি সাহস করে বলি - আমাদের বর্তমান সময়ের প্রেক্ষিতে ডাক্তার রা দেশের শত্রু না - কিন্তু পুলিশ বাহিনীর ক্ষেত্রে এ কথা বলা যাবে না!

একজন এপ্রোন পরা মহিলা পরিবারের আর কোনো সদস্য ছাড়া অফিস টাইমে আর কোথায় যাবেন? একে থামিয়ে পুলিশ বাহিনী কি প্রমান করতে চায়?

আজ ডাক্তার ভদ্রমহিলা হয়তো ডাক্তার কমিউনিটির কাছে হিরো হয়ে যাবেন - কিন্তু ওভারঅল পাবলিক ওপিনিয়ন এ আমার ধারণা আজকের বাহাসে - পুলিশ ১ ডাক্তার ০

কথায় কথায় বাপের পরিচয় নিয়ে দম্ভ করা - দুপক্ষই আমি মুক্তিযোদ্ধার সন্তান দাবি করে পয়েন্ট স্কোর করার চেষ্টা করা, একজন প্রফেশনাল হয়ে পুলিশ কর্মকর্তাদের সাথে তুই তোকারি গালিগালাজ করা - এসবের কারণে ডাক্তার এর প্রতিবাদ যৌক্তিক প্রতিবাদ হলেও এই ভাইরাল ভিডিও অত্যাচারী পুলিশ বাহিনীকেই লাভবান করবে!

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়