Dr. Aminul Islam

Published:
2021-04-06 15:54:37 BdST

জুনিয়র ডাক্তার কি কষ্ট করে তা কেউ বুঝল না:কেউ স্বীকৃতি দিল না


ছবি সৌজন্য ইউনিসেফ 

 



অধ্যাপক ডা শুভাগত চৌধুরী
বাংলাদেশের স্বাস্থ্যাচার্য
-----------------------------------------

যে ডাক্তার নার্সরা করোনা রোগীর সরাসরি সেবা দেন বিশেষ করে আই সি ইউ তে এরা ছাড়া অন্যরা ডাক্তার কি কষ্ট করে বুঝবেন না জীবনের কি ঝুকি তাদের।তাদের জীবনের বিশেষ করে জুনিয়ার ডাক্তার কি কষ্ট করে তা কেউ বুঝলনা । কেউ তাদের স্বীকৃতি দিলনা । অতিমারির এ হল বিয়োগান্ত দিক অন্য দেশে এদের দৃষ্টিভঙ্গি অন্যরকম । এতো উদাসীন আর এতো কঞ্জুস নয় কৃতজ্ঞতা জানাতে।

২.
আমি বিদেশে গিয়ে আমাদের দেশের কিছু লোকদের তিনটি জিনিষ দেখেছি এসেছেন সরকারী কাজে বা সম্মেলনে অবশ্য বেশির ভাগ সম্মেল্নে যারা আসেন এরা অনুপযুক্ত , বৈজ্ঞানিক অধিবেশন এলেন একজন অ- বিজ্ঞানী এসেই প্রথমে দেশে কার জন্য কি নেবেন এ নিয়ে তালিকা করেন এরপর শপিং করতে বেরোন , যেখানে সেল সেখানে ভিড় । আর যান ব্যাঙ্কে সেখানে টাকা রাখেন , তোলে্ন । আমাদের ধনি আর বড় কর্মকর্তা অনেকের বিদেশে ব্যাঙ্কে টাকা থাকে শোনা যায় দেশে সমস্যা হলে ফ্লাই করে আবার শুরু জীবন।
আর ব্যাংকক , সিঙ্গাপুর বা দুবাই গেলে গোল্ড আর ডায়ামণ্ড কেনা শুরু করেন । দেশে এসে একটা ভুয়া ফর্দ দেন কাজের।অবশ্য ব্যতিক্রম আছে কিন্তু দেশে এরা খুব পাত্তা পান না । আর আমাদের দেশের লোকের আত্মীয়ের জন্য যা গিফট কেনেন তা অবাক করার মত এত কিছু।আর গিফট না দিলেও মন ভার অনেকে আবার তুলনা করেন কাকে কি দিল । আমাদের অনেকের এমন দৃষ্টি ভঙ্গি ।

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়