SAHA ANTAR

Published:
2021-01-23 22:56:51 BdST

নতুন অধ্যক্ষ  ডা. সাহেনা আক্তারকে ফুলে ফুলে বরণ করে নিল চট্টগ্রাম মেডিকেল কলেজ


চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে অধ্যাপক ডা. সাহেনা আক্তার এর যোগদান।

ডেস্ক 

------------------------

বিশিষ্ট গাইনোকোলজিস্ট প্রফেসর ডা. সাহেনা আক্তার চট্টগ্রাম মেডিকেল কলেজের ২৭তম অধ্যক্ষ হিসেবে ২৩ জানুয়ারী ২০২১ পূর্বাহ্নে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। সকাল ৯টায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন চট্গ্রাম মেডিকেল কলেজের সকল বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

 

বুধবার ২০ জানুয়ারী রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে তাঁকে এ নিয়োগ দেয়া হয়। নবাগত অধ্যক্ষ প্রফেসর ডা. সাহেনা আক্তার ইতিপূর্বে থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজের গাইনী এন্ড অব বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্বরত রয়েছেন।

 

প্রফেসর সাহেনা আক্তার চট্টগ্রামের আগ্রাবাদ সিজিএস কলোনি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮১ সালে এসএসসি একং ১৮৮৩ সালে চট্টগ্রাম কলেজে থেকে এইচএসসি পাশ করেন। তিনি ১৯৯১ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস এবং ২০০২ সালে ডিজিও কোর্স সম্পন্ন করেন। এছাড়া ২০০৩ সালে গাইনী এন্ড অবস বিষয়ে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস থেকে এফসিপিএস ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফটিকছড়িতে ইউসি কার্যক্রম পরিচালনার স্বীকৃতিস্বরূপ ২০০৯ সালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও ইউনিসেফ থেকে কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড  এবং ২০০২ সালে ওজিএসবি থেকে কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড এবং এশিয়ান সোসাইটি অব অবস এন্ড গাইনী । এছাড়া থাই মেনোপ্রোজল সোসাইটি থেকে ২০০৩ সালে ইয়াং গাইনোকোলজিষ্ট অ্যাওয়ার্ড লাভ করেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করায় তাঁকে সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন ও শুভাকাঙ্খীরা সামাজিক যোগযোগ মাধ্যমে, মুঠোফোনে এবং সরাসরি প্রাণঢালা অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নিয়েছেন প্রশাসনিক বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

 বার্তা প্রেরক

 

মোহাম্মদ ইউছুফ

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়