SAHA ANTAR

Published:
2020-11-21 15:56:20 BdST

সকল চিকিৎসা সংগঠন একজোট :ডা. মামুনের নিঃশর্ত মুক্তি না দিলে কঠোর কর্মসূচি


ছবি: ডা. সুলক্ষণা সুস্মিতা

 

ডেস্ক 

-----------------

লোক সেবী ডাক্তার মামুনের মুক্তি দাবিতে বাংলা দেশের সকল চিকিৎসা সংগঠন একজোট। হয় মামুনের নিঃশর্ত  মুক্তি,  নয় কঠোর কর্মসূচি।  এই কঠোর হুশিয়ারি দেয়া হল শনিবার সলিডারিটি তে । 

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিষ্ট্রার মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. আব্দুল্লাহ আল মামুনের গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ  এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের কর্মকর্তা কর্মচারীরা সলিডারিটি সমাবেশ ডাকে অাজ।  সকল চিকিৎসা সংগঠন এ-ই ডাকে মিলিত হয় সলিডারিটি তে।  সংহতি সমাবেশ পরিনত হয় হাজারো ডাক্তারের বিক্ষোভে।  বাংলাদেশ  মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ), স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সহ চিকিৎসকদের  নানা সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

আজ (২১ নভেম্বর) জাতীয় মানসিক স্বাস্থ্য ইনিস্টিটিউট প্রাঙ্গনে হয় সলিডারিটি সমাবেশ।  

সমাবেশে বক্তারা সিনিয়র এএসপি আনিসুল করিমের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করে ডা. মামুন এর গ্রেফতারকে অন্যায় এবং দুরভিসন্ধিমূলক বলে উল্লেখ করেন।

সমাবেশে বক্তারা অনতিবিলম্বে ডা. আবদুল্লাহ আল মামুন এর মুক্তি না দিলে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।

সংহতি প্রকাশ সমাবেশে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সেনাল, স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা.আ ম সেলিম রেজা,  বিএমএ’র দপ্তর সম্পাদক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ, বিএমএ ‘র কার্যকরী কমিটির সদস্য ডাক্তার জামাল উদ্দিন চৌধুরী, এফডিসিআর এর উপদেষ্ট ডা. আব্দুর নুর তুষার, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকঃ ডা. রোকেয়া সুলতানা, বাংলাদেশ নিউরো ডেভেলপমেন্ট ডিসএবিলিটি প্রটেকশন ট্রাস্টের চেয়ারপারসন অধ্যাপক ডা. গোলাম রব্বানী সহ শীর্ষ  চিকিৎসক নেতা এবং  হাজারো চিকিৎসক উপস্থিত ছিলেন।

সংহতি সমাবেশে যোগদানের জন্য সকল চিকিৎসক সংগঠন নেতা এবং চিকিৎসকদের ধন্যবাদ জানান বিএপি সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী এবং বিএপি এর সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম।

শীর্ষ সকল  চিকিৎসক পেশাজীবী সংগঠনের সাথে আলোচনা করে দ্রুতই লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান ডা. তারিকুল আলম।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস-এর সাংগঠনিক সম্পাদক
ডা. নিয়াজ মোহাম্মদ খান এক লিখিত বক্তব্যে জানান,


"আজকে ( শনিবার, ২১/১১/২০) ডা. আবদুল্লাহ আল-মামুনের অন্যায় গ্রেফতারের প্রতিবাদে আয়োজিত সংহতি সমাবেশে বিপুল সংখ্যক চিকিৎসক এবং নেতৃবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতি তে এবং সম্মানিত বিএপি সদস্যদের আন্তরিক সহযোগিতায় এবং কষ্ট হলেও আপনাদের প্রাইভেট প্র‍্যাকটিস বন্ধ রাখায় আমরা অত্যন্ত উজ্জীবিত এবং উৎসাহিত বোধ করছি।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) প্রথম থেকেই এই বিষয়ে মামুনের নিঃশর্ত মুক্তির জন্য সব ধরণের চেষ্টা করে যাচ্ছে। ব্যস্ততা এবং সময় স্বল্পতার জন্য সদস্যদের সব পোস্ট / কমেন্টের উত্তর দেওয়া সম্ভব হচ্ছেনা, কিন্তু আমাদের সংগঠনের সব সম্মানিত সদস্যদের মতামত এবং সহযোগিতা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এসোসিয়েশন এর উপর আপনাদের আস্থা এবং ভালবাসা আমাদের এই কঠিন সময় অতিক্রম করতে সাহায্য করবে।

১. আগামীকাল মামুনের নিঃশর্ত জামিন এর জন্য তার পরিবার জজকোর্ট এ আবেদন করবে।
২. কেন্দ্রীয় কারাগারে মামুনের ডিভিশন প্রাপ্তি নিশ্চিত করা হয়েছে।
৩. মামুনের নিঃশর্ত মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি চলবে।
৪. জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট এ আজ স্বাস্থ্য সেবা অধিদপ্তরের মহাপরিচালক এবং অতিরিক্ত সচিব (হাসপাতাল) এসে আমাদের আস্বস্ত করেছেন।
৫. অন্যান্য পেশাজীবি সংগঠনের সাথে বিএপি সমন্বয় সভা আহবান করেছে।
ডা. নিয়াজ মোহাম্মদ খান
সাংগঠনিক সম্পাদক
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস"

 

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়