আমিন কাদির / রাতুল সেন

Published:
2020-06-17 12:38:09 BdST

"ডা. রকিব হত্যাকারীদের আইনের আওতায় না আনলে পরিনাম ভয়াবহ হবে, প্রয়োজনে এই করোনা কালেই হবে": ডা. ইকবাল আর্সলান 


 

ডেস্ক
_________________________

বাংলাদেশের চিকিৎসক সমাজের নেতা অধ্যাপক ডা. ইকবাল আর্সলান এক বার্তায় খুলনায় সন্ত্রাসীদের নির্মম হামলায় নিহত ডাক্তার   রকিবের হত্যাকান্ডের বিচার দাবি করে বলেন , খুলনার আইন শৃঙ্খলাবাহিনী এবং প্রশাসন আমার ভাইয়ের হত্যকারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনুন । যে কোন পরিচয়ে হত্যাকারীদের কেউ আড়াল করার চেষ্টা করবেন না । পরিনাম ভয়াবহ হবে, প্রয়োজনে এই করোনা কালেই হবে ।
ডাক্তার প্রতিদিনে গতকাল প্রকাশিত খবরের বিবরণ :

খুলনায় করোনাকালেও রোগীর স্বজন সন্ত্রাসীদের হামলায় বিএমএ নেতা ও গল্লামারী মোড় এলাকার রাইসা ক্লিনিকের মালিক ডা. রকিব উদ্দিন নিহত হয়েছেন । শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়। রাইসা ক্লিনিক থেকে অতি কম খরচে রোগী সেবা দিতেন বলে এলাকায় তিনি গরিবের ডাক্তার বলে পরিচিত ছিলেন।

বিশিষ্ট চিকিৎসক এমডি আব্দুল আহাদ জানান ,
খুলনা বিএমএ এর সদস্য,রাইসা ক্লিনিক, খুলনা এর স্বত্বাধিকারী,গরীবের চিকিৎসক ডাঃ মোঃ আব্দুর রকিব খান গত সোমবার রাইসা ক্লিনিকে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন এবং হাসপাতালে ভর্তি হন।   মঙ্গলবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি এমবিবিএস চিকিৎসক হিসেবে লোকপ্রিয় ছিলেন। বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ ছিলেন।

ডাঃ রকিব এর অকাল প্রয়াণে মরহুমের আত্নার শান্তি কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। এমন ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠ তদন্ত ও সর্বোচ্চ শাস্তি দাবী করছি।

ডা. রকিবের ভাই মো. সাইফুল ইসলাম খান জানান, গত ১৪ জুন রাইসা ক্লিনিকে বটিয়াঘাটা উপজেলার এক প্রসূতির সিজারের মাধ্যমে সন্তান প্রসব করান। কিন্তু রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় ১৫ জুন প্রসূতিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে ভর্তির কিছু সময় পর তারা ওই রোগীকে ঢাকায় রেফার্ড করেন। অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি জানান, প্রসূতির র স্বজনরা মরদেহ অ্যাম্বুলেন্সে করে নিয়ে ১৫ জুন রাত ৮টার দিকে রাইসার ক্লিনিকের সামনে যায়। এরপর ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তুলে তারা ক্লিনিকের সামনে ডা. রকিবকে ব্যাপক মারধর করে চলে যায়। রাত ২টার দিকে ডা. রকিবকে প্রথমে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে মঙ্গলবার সকালে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালের আইসিইউতে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় তারা থানা মামলা করবেন বলে জানান।

তবে এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করেও শিউলির স্বামী আবুল আলী শেখকে পাওয়া যায়নি।

এ ঘটনায় বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. গাজী মিজানুর রহমান জানান, এই হত্যার প্রতিবাদে তারা বুধবার কালো ব্যাজ ধারণ করবেন। এ ছাড়া বুধবার দুপুর সাড়ে ১২টায় খুলনা বিএমএ’র সভা থেকে কর্মসূচি গ্রহণ করা হবে।

______________ INFORMATION__________________

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়