ডাক্তার প্রতিদিন

Published:
2020-05-17 11:58:37 BdST

২০ টাকার ওষুধে সারছে করোনা ভাইরাস !এরা জনস্বার্থের ক্ষতি ছাড়া কোন উপকার করছে না


 

ডেস্ক
___________________

অদ্ভুত এক খবরে বাংলাদেশী আচ্ছন্ন। বিভ্রান্ত সাধারণ মানুষ। এ কি সত্য। তারা কি স্বপ্ন দেখছে। ডাক্তার প্রতিদিনের অফিসে আসছে অজস্র জিজ্ঞাসা। সত্যি কি ২০ টাকায় করোনা ভাল হচ্ছে।
মনিরুল ইসলাম জানতে চান সবিস্ময়ে। তার কথা: মাত্র ২০ টাকার ওষুধে সারছে করোনা ভাইরাস ! সত্যি কি! কথিত বাংলাদেশী চিকিৎসকরা গবেষণা করে পেয়েছেন ,
ইভারমেকটিন সিঙ্গেল ডোজের সাথে ডক্সিসাইক্লিন খেলে রোগীর মাত্র ৩ দিনে ৫০% উপসর্গ হ্রাস পায়, এবং ৪ দিন পুরোপুরি ভাইরাস মুক্ত হয়ে যায়।
এ নিয়ে বিজ্ঞানী ও চিকিৎসক মহলে বিস্ময়।

বাংলাদেশের হয়ে বিশ্বসুনাম পাওয়া অধ্যাপক ডা. সেজান মাহমুদ লিখেছেন যারা এই জাতীয় সংবাদ ছাপেন, যারা নির্বিচারে শেয়ার করেন তাদের আমি আমার বন্ধু লিস্ট থেকে খারিজ করতে চাই; প্রথমত, এতো বছরের শিক্ষা, লেখা কোনটাই এইসব গর্দভদের মাথায় ঢোকে না। এরা জনস্বার্থের ক্ষতি ছাড়া কোন উপকার করেছে না।

প্রতিদিন দশ বারোজন সাধারণ মানুষ অন্তত আমাকে জিগ্যেস করেন, আচ্ছা ভাই এই এই খবর শুনলাম এটা কি ঠিক? আমি সাধ্য মতো উত্তর দিই। এই সাধারণ মানুষগুলোর নিদেন পক্ষে সেন্স আছে ভেরিফিকেশনের। কিন্তু এইসব সাংবাদিকদের সেই সেন্সটুকুও নাই। পৃথিবীর সব দেশের স্বাস্থ্য বা হেলথ জার্নালিস্টরা বিজ্ঞানের পদ্ধতির একটা ধারণা রাখেন অথবা না জানলে জিগ্যেস করে নেন। অথচ এরা মনের সুখে রিপোর্ট করেন আর কিছু মানুষ মনের সুখে শেয়ার করেন।

এনাফ ইজ এনাফ! প্লিজ বিদায় নিন ভাই সকল, আপনাদের এইসব আচরণ সহ্য করা আর সম্ভব না। আদিওস!


বিশিষ্ট চিকিৎসক অপূর্ব পন্ডিত লিখেছেন, করোনা পজেটিভ ৬০ জনকে চিকিৎসা দিলেন তিনি তার নিজের বুদ্ধিতে!!!!
এইটা কোন গবেষণা না বলছেন!!
বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যার গাইডলাইন তোয়াক্কা করিনা- যাচ্ছে তাই আবার সেটা মিডিয়ায় বলি?? মিথানল,টিকা কেলেঙ্কারির পর এবার ডক্সিসাইক্লিন +
............ না অন্যকিছু! রোগিরা গিনিপিগ? ইচ্ছাতো খইভাজ?/ আইইডিসিআর এখন চুপ ??

-----

 

AD...

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়