ডাক্তার প্রতিদিন

Published:
2020-05-12 10:04:46 BdST

"ডাক্তারদের জন্য পরীক্ষা, পরীক্ষার জন্য ডাক্তার নয় !"


ডেস্ক
__________________

বাংলাদেশের শীর্ষতম চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান বিসিপিএস জুলাই মাসে তাদের নিয়মিত ষাম্মাসিক পরীক্ষা নিচ্ছে , এমন প্রস্তুতির খবরে নানা প্রতিক্রিয়া দেশী ও প্রবাসী চিকিৎসক মহলে।

অধ্যাপক ডা. রেজাউল করিম লিখেছেন ,

I am happy that I never ever sat for any examination in BCPS, who cares their exam not examinee!
( অচিকিৎসক বন্ধুদের জ্ঞাতার্থে-
পৃথিবীর সব শিক্ষা প্রতিষ্ঠান, সব আয়োজন, সব আনুষ্ঠানিকতা বন্ধ থাকলে ও বাংলাদেশের একটি চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান জুলাই মাসে তাদের নিয়মিত ষাম্মাসিক পরীক্ষা নিয়ে বিশ্ব রেকর্ড করতে যাচ্ছেন, যদি ও বা তাদের সম্ভাব্য পরীক্ষার্থীদের অনেকেই কোভিড মোকাবেলায় ব্যস্ত।

কানাডা থেকে ডা. অসিত বর্ধন জানান,
BCPS এর পরীক্ষা নিয়ে কয়েকটা পোস্ট দেখেছি। আমি কানাডায় বর্র্তমান সিদ্ধান্তগুলোর অভিজ্ঞতা শেয়ার করছি। রয়েল কলেজ অফ ফিজিশিয়ান এন্ড সার্জন'স ,কানাডা যেরকম সিদ্ধান্ত নিয়েছে-
এখানে বছরে একবার পরীক্ষা হয়। মার্চে রিটেন হওয়ার কথা ছিল। কোভিড ভাইরাসের আক্রমণে এই পরীক্ষা অনির্দিষ্ট কালে জন্য স্থগিত করা হয়। এখন সিদ্ধান্ত হয়েছে যে শর্তে কোনো এক সময় রিটেন হবে, কিন্তু এবছর পরীক্ষার্থীদের কোনো ওরাল এক্সাম দিতে হবে না।
দেশ ভিন্ন , কলেজের কাউন্সিল ভিন্ন, তাই একই রকম সিদ্ধান্ত আশা করি না. তবে যারা পরীক্ষা পিছানোর জন্য আবেদন করছেন, তারা এটাকে উদাহরণ হিসাবে উল্লেখ করতে পারেন।


ডাক্তারদের জন্য পরীক্ষা, পরীক্ষার জন্য ডাক্তার নয় !

আপনার মতামত দিন:


মেডিক্যাল ক্যাম্প এর জনপ্রিয়